Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিক্সেল সিক্স সিরিজে ৫ বছরের অ্যান্ড্রয়েড আপডেট দিচ্ছে না গুগল

আগামী ২৮ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে পিক্সেল সিক্স সিরিজের স্মার্টফোন দুটির বিক্রি শুরু হবে

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১০:২৫ পিএম

“পিক্সেল সিক্স” এবং “পিক্সেল সিক্স প্রো” ফোন দুটি বাজারে আনার মাধ্যমে পিক্সেল সিরিজের স্মার্টফোনের সমাহার আরও বাড়িয়েছে গুগল। ক্যামেরার অত্যাধুনিক সুযোগ-সুবিধা ছাড়াও স্মার্টফোন দুটিতে গুগলের “টেন্সর এসওসি” নামে নিজস্ব চিপসেট সংযুক্ত রয়েছে।

স্মার্টফোন দুটি বাজারে আসার আগে ধারণা করা হয়েছিল, পিক্সেল সিক্স সিরিজে গুগল ৫ বছরের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেট দেবে। তবে শেষ পর্যন্ত জানা গেছে, পিক্সেল সিক্স সিরিজের স্মার্টফোন দুটিতে গুগল আগামী তিন বছর অর্থাৎ ২০২৪ সাল পর্যন্ত অ্যান্ড্রয়েড ওএস আপডেট দেবে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ কথা জানা যায়।


আরও পড়ুন- আইফোন ১৩-কে টেক্কা দিতে গুগলের নতুন ফোন 


এক বিবৃতিতে টেক জায়ান্ট গুগল জানায়, “ব্যবহারকারীরা কমপক্ষে ৩ বছরের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেট পাবেন। এরপরে আমরা পিক্সেলের সুরক্ষিত থাকার ব্যাপারে নিশ্চিত করছি। আপডেটগুলোর আয়তন এবং বিভাগগুলো ফোনের ধারণক্ষমতা এবং প্রয়োজনের ওপর নির্ভরশীল।”

গুগল আরও জানায়, বাজারে আসা পিক্সেল সিক্স সিরিজের দুটি স্মার্টফোনই ৫ বছরের জন্য সিকিউরিটি আপডেট পাবে।

গুগলের ভাষ্যমতে, পিক্সেল সিক্স সিরিজের স্মার্টফোন দুটি ব্যবহারকারীর তথ্যের সুরক্ষা প্রদানের দিক থেকে সর্বোৎকৃষ্ট। ফোন দুটিতে থাকা পরবর্তী প্রজন্মের টাইটান এমটুটিএম ব্যবহারকারীদের সংবেদনশীল ডেটা, পিন এবং পাসওয়ার্ড সুরক্ষার জন্য টেন্সর সিকিউরিটি কোরের সঙ্গে কাজ করে।

বর্তমানে বিশ্বের ৮টি দেশ থেকে পিক্সেল সিক্স সিরিজের স্মার্টফোন দুটি প্রি-অর্ডার করা যাচ্ছে। আগামী ২৮ অক্টোবর থেকে ফোন দুটির বিক্রি শুরু হবে।

About

Popular Links