Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

'চড়' মারতে কর্মী নিয়োগ, ইলন মাস্কের প্রতিক্রিয়া

ঘন্টা প্রতি ৮ ডলার দিয়ে তাকে ‘চড়’ মারার জন্য কর্মী নিয়োগ দেন মনীশ

আপডেট : ১২ নভেম্বর ২০২১, ০৯:৪৬ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের তীব্র নেশায় বুঁদ হয়ে অনেকেই দিনের পুরোটা সময় হেলায় পার করে দিতে পারেন। ফেসবুক আসক্তি থেকে দূরে থাকতে বিভিন্ন পন্থাও অবলম্বন করেছেন অনেকেই। তাই বলে ফেসবুকে গেলেই “চড়” খাওয়ার ব্যবস্থা বোধহয় এই প্রথম।

ভারতীয়-মার্কিন ডিভাইস কোম্পানি প্যাভলকের সিইও মনিষ শেঠি তেমনই কাজ করেছিলেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, একবার ক্রেগলিস্টের এক নারীকে নিয়োগ দিয়েছিলেন তিনি। যার কাজ ছিল যখনই তিনি ফেসবুকে ঢুকবেন তখনই মনিষকে চড় দিতে হবে।

শেঠি জানান, তিনি বুঝতে পেরেছিলেন ফেসবুকে দীর্ঘ সময় কাটানোর ফলে তার উৎপাদনশীলতা কমে যাচ্ছে। তাই আমি যখনই ফেসবুক ব্যবহার করব তখনই আমার মুখে থাপ্পড় মারার জন্য কারা নামের একটি মেয়েকে ঘণ্টা প্রতি ৮ ডলারে নিয়োগ দিই।

মনিষ আরও জানান, তার এই পরীক্ষার ফলাফল ছিল বিস্ময়কর। তার উৎপাদনশীলতা ৯৮%-এ পৌঁছে যায় এই পদক্ষেপের কারণে।

তবে, ঘটনার শেষ এখানেই নয়। ২০১২ সালের এই ঘটনার একটি ছবি সম্প্রতি টুইটারে শেয়ার দিয়েছেন টেসলা এবং স্পেসএক্স-এর সিইও এবং বিশ্বের অন্যতম ধনী ইলন মাস্ক। ছবিটি শেয়ার করে দুটি ফায়ার ইমোজি দিয়ে নিজের প্রতিক্রিয়াও জানিয়েছেন মাস্ক।

এদিকে, মাস্কের এমন প্রতিক্রিয়ায় আনন্দে ভাসছেন মনিষ নিজেও। ফিরতি টুইটে তিনি জানিয়েছেন, “ইলন মাস্ক আমাকে দুটি ইমোজি দিয়েছে, আমি কী তার অর্থ বুঝতে পারব?” যদিও তার প্রশ্নের জবাব ইলন দেননি।

About

Popular Links