Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিন মাসে বাংলাদেশিদের ৪২ লাখের বেশি ভিডিও সরিয়েছে টিকটক

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার পাশাপাশি স্প্যাম ভিডিও পোস্টকারী বা স্প্যাম হিসেবে তালিকাভুক্ত অ্যাকাউন্টও সরিয়ে দিয়েছে টিকটক

আপডেট : ২০ জুলাই ২০২৩, ০৮:০২ পিএম

ভিডিও প্ল্যাটফর্ম টিকটক ২০২৩ সালের জানুয়ারি থেকে মার্চের মধ্যে বাংলাদেশিদের পোস্ট করা ৪২ লাখ ৩৬ হাজার ৪৯৩টি ভিডিও সরিয়ে নিয়েছে।

একই সঙ্গে এই সময়ে বিশ্বব্যাপী ৯ কোটি ১০ লাখ ৩ হাজার ৫১০টি ভিডিও সরানো হয়েছে। যা এই সময়ের মধ্যে টিকটকে আপলোড করা মোট ভিডিওর ০.৬%।

সম্প্রতি টিকটক তাদের “কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট কোয়ার্টার-১, ২০২৩” প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে এই তথ্য উঠে আসে।

প্রতিবেদন অনুযায়ী, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার পাশাপাশি স্প্যাম ভিডিও পোস্টকারী বা স্প্যাম হিসেবে তালিকাভুক্ত অ্যাকাউন্টও সরিয়ে দিয়েছে। টিকটক স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম অ্যাকাউন্ট ও ভিডিও শনাক্ত করার মাধ্যমে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।

এই সময়ের মধ্যে ১৩ বছরের কমবয়সী ব্যবহারকারী সন্দেহে এক কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৮৪টি অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে। এছাড়া ভুয়া সন্দেহে পাঁচ কোটি ১২ লাখ ৯৮ হাজার ১৩৫টি অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে।  

এর আগে, ২০২২ সালের শেষ তিন মাসে বিশ্বব্যাপী মোট ৮ কোটি ৫৬ লাখ ৮০ হাজার ৮১৯টি ভিডিও সরানো হয়।এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ৪ কোটি ৬৮ লাখ ৩৬ হাজার ৪৭টি ভিডিও সরিয়ে নেওয়া হয়েছে এবং ৫৪ লাখ ৭৭ হাজার ৫৪৯টি ভিডিও পুনরায় প্রদর্শন করা হয়েছে।

About

Popular Links