Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নতুন যে সুবিধা নিয়ে এলো টিকটক

সহজে ভিডিও তৈরি ও প্রকাশের সুযোগ থাকায় টিকটক বেশ জনপ্রিয়

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩, ০৪:০১ পিএম

সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে ছোট আকারের ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক। চীনের ভিডিও বিনিময়ের এই নেটওয়ার্ক ব্যবহার করে ইতোমধ্যে তারকা বনে গেছেন অনেকে।

সহজে ভিডিও তৈরি ও প্রকাশের সুযোগ থাকায় টিকটক বেশ জনপ্রিয়। এছাড়া, টিকটকে প্রকাশিত ভিডিও থেকে আয়ের সুযোগও রয়েছে। তাই অনেকে নিয়মিত বিভিন্ন বিষয়ের ভিডিও টিকটকে প্রকাশ করে থাকেন।

সম্প্রতি ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনের জন্য অ্যাপের ইউজার ইন্টারফেস হালনাগাদ করেছে টিকটক।

এর ফলে বড় পর্দার ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনেও বর্তমানের তুলনায় ভালোভাবে ভিডিও ফিড দেখা যাবে। শুধু তা-ই নয়, স্মার্টফোনের পাশাপাশি বড় পর্দার যন্ত্র থেকে এইচডি (হাই-ডেফিনেশন) মান বা ফরম্যাটের টিকটক ভিডিও স্পষ্টভাবে দেখার সুযোগ মিলবে।

ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনের পর্দার আকার সাধারণ স্মার্টফোনের থেকে বেশ বড় হয়। তাই নিজেদের অ্যাপের ইন্টারফেসে পরিবর্তন এনেছে টিকটক।

টিকটকের তথ্যমতে, এর ফলে বড় পর্দাতেও ল্যান্ডস্কেপ ও পোর্ট্রেট উভয় মোডেই ভালো মানের টিকটক ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। এমনকি পর্দার ওপরে এবং নিচে নেভিগেশন বারও দেখা যাবে। যার মাধ্যমে সহজেই টিকটকের বিভিন্ন সুবিধা ব্যবহারের সুযোগ মিলবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

About

Popular Links