Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোবাইল ফোনের অব্যবহৃত ডাটা ব্যবহার করা যাবে নতুন প্যাকেজে

যতটুকু ডাটাই অব্যবহৃত থাকবে গ্রাহক তা ব্যবহার করতে পারবেন

আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ০৯:৪৪ পিএম

মোবাইল ফোনের ইন্টারনেটের প্যাকেজের মেয়াদ শেষ হলে অব্যবহৃত ডাটা ব্যবহারের যে সীমাবদ্ধতার (লিমিট) শর্ত ছিল, তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

এই সিদ্ধান্তের ফলে অব্যবহৃত ডাটা ব্যবহারের কোনো লিমিট আর থাকল না। তবে এক্ষেত্রে শর্ত হলো— মেয়াদ শেষ হওয়ার আগেই ওই একই ডাটা প্যাকেজের ইন্টারনেট কিনতে হবে। তাহলেই কেবল নতুন প্যাকেজের ইন্টারনেট ডাটার সঙ্গে পুরোনো প্যাকেজের ইন্টারনেটের ডাটা যুক্ত হবে।

বিটিআরসির কমিশনার শেখ রিয়াজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন বলে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

শেখ রিয়াজ আহমেদ জানান, এতদিন ৫০ জিবি পর্যন্ত অবব্যহৃত ডাটা একই প্যাকেজে ক্যারি ফরওয়ার্ড  (নতুন ডাটার সঙ্গে যুক্ত) হতো। এখন গ্রাহকের যত ডাটাই অবব্যহৃত থাকুক, পুরোটাই গ্রাহক পাবেন এবং শেষ না হওয়া পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

জানা গেছে, বিটিআরসি মোবাইল ফোন অপারেটরগুলো ডাটা এবং ডাটা প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা-২০২৩’ সংশোধন করেছে। এ বছরের শুরুতেই বিটিআরসি এই সিদ্ধান্তের কথা মোবাইল ফোন অপারেটরগুলোকে জানিয়ে দিয়েছে।

সংশোধনীতে বলা হয়েছে, গ্রাহকের ডাটা প্যাকেজের মেয়াদ শেষ হলে অব্যবহৃত ডাটা বোনাসসহ ক্যারি ফরওয়ার্ড হবে— যদি গ্রাহক আগের প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার আগেই একই ডটা প্যাকেজ (ভিন্ন মেয়াদ হলেও) কেনেন।

About

Popular Links