Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রমজানের আগেই ভারত থেকে আসতে পারে পেঁয়াজ-চিনি

ভারত সফরে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে আশ্বাস পেয়েছেন বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৪ পিএম

রমজানের আগেই সরকার ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

প্রতিমন্ত্রী বলেছেন, “আমরা এরই মধ্যে ৫০,০০০ মেট্রিক টন পেঁয়াজ ও এক লাখ মেট্রিক টন চিনির চাহিদা দিয়েছি। এর মধ্যে ২০,০০০ মেট্রিক টন পেঁয়াজ ও ৫০,০০০ মেট্রিক টন চিনির প্রতিশ্রুতি পেয়েছি। প্রত্যাশা করছি, চাহিদার পুরোটাই আমরা নিয়ে আসতে পারব।”

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “রোজার আগেই ভারত থেকে পেঁয়াজ ও চিনি আসবে বলে আমরা প্রত্যাশা করি। ভারত সফরে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে আশ্বাস পেয়েছেন।”

টিটু বলেন, “আশা করি, সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে আমরা একটি ভালো খবর পাব। কীভাবে, কত তারিখ থেকে আমদানি করব, সেটা অনুমোদন পেলেই আমরা বাকি পণ্যগুলোর কথা জানাতে পারব।”

তিনি আরও বলেন, “এ বিষয়ে তাদের (ভারত) ‘মিনিস্টেরিয়াল বৈঠক’ ১৪ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল। কিন্তু তাদের পররাষ্ট্রমন্ত্রী জার্মানিতে আছেন। তিনি বিদেশ থাকায় বৈঠকটি হতে একটু দেরি হচ্ছে। আশা করছি, সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে কোনো এক সময় এই বৈঠক হবে। এখনো বিশ্বাস করি, ভালো ফল হবে।”

তিনি বলেন, “শুধু একটি উৎস না, বিকল্প উৎস থেকেও আমরা চেষ্টা করছি। ভারতের আশপাশের দেশগুলো থেকে চেষ্টা করা হচ্ছে। নেপাল থেকে ডাল আসে, মিয়ানমারে সীমান্ত পরিস্থিতি ভালো না হলেও সেখান থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য আনার প্রক্রিয়া চলছে। সেটা দ্রুত আপনাদের জানাতে পারব।”

About

Popular Links