Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে শপিং মলে গোলাগুলিতে নিহত ৩

এক পথচারী ওই বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন

আপডেট : ১৮ জুলাই ২০২২, ১০:৪৫ এএম

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের একটি শপিংমলে খাবারের জায়গায় গোলাগুলিতে তিনজন নিহত ও দুজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। পরে সশস্ত্র এক পথচারী ওই বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

রবিবার (১৭ জুলাই) সন্ধ্যার দিকে গ্রিনউড পার্ক মলে হামলার এ ঘটনা ঘটে। গ্রিনউড পুলিশের প্রধান জিম আইসন বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানিয়েছে ইন্ডিয়ানাপোলিস স্টার।

জিম আইসন বলেন, “ওই ব্যক্তি একটি বন্দুক ও বেশ কয়েকটি ম্যাগাজিন নিয়ে গ্রিনউড পার্ক মলে প্রবেশ করে এবং ফুড কোর্টে গুলি চালাতে শুরু করে। কাছের বার্থোলোমিউ কাউন্টির একজন ২২ বছর বয়সী সশস্ত্র ব্যক্তি যিনি বৈধভাবে আগ্নেয়াস্ত্র বহন করছিলেন তিনি বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন।”

আইসন বলেন, “পুলিশ ফুড কোর্টের কাছে একটি বাথরুমে থাকা একটি সন্দেহজনক ব্যাকপ্যাক জব্দ করেছে।”

ইন্ডিয়ানাপোলিস স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, গুলির শব্দ শুনে ক্রেতা ও শপিং মলের কর্মীরা ছুটতে শুরু করেন এবং লুকিয়ে পড়েন। হতাহত সব ব্যক্তি, বন্দুকধারী কিংবা ওই পথচারীর নাম প্রকাশ করেনি পুলিশ।

ইন্ডিয়ানাপোলিস মেট্রোপলিটন পুলিশ এবং একাধিক সংস্থা তদন্তে সহায়তা করছে। ইন্ডিয়ানাপোলিসের সহকারী পুলিশ প্রধান ক্রিস বেইলি বলেছেন, “আমাদের দেশে এরকম আরেকটি ঘটনার কারণে আমরা অসুস্থ হয়ে পড়েছি।”

রবিবার রাতে এলাকায় কোনো হুমকি ছিল না বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। বিশেষ করে কিশোরদের আক্রমণে স্কুলে বহু শিশু হতাহতের দুটি ঘটনার পর অস্ত্র নিয়ন্ত্রণে সম্ভাব্য একটি আইন প্রণয়নে একমত হয় সেনেটে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের নিয়ে গঠিত একটি আন্তদলীয় গ্রুপ।

অস্ত্র নিয়ন্ত্রণ আইনে ২১ বছর বয়সের নিচে কেউ আগ্নেয়াস্ত্র ক্রয় করতে গেলে তার অতীত জীবন খতিয়ে দেখার ব্যবস্থা চালুর কথা বলা হবে। এছাড়াও অবৈধভাবে আগ্নেয়াস্ত্র বেচাকেনার ব্যাপারে কঠোর হওয়ার বিষয়টি অন্তর্ভুক্ত করা হবে।

About

Popular Links