Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২২ জনের মৃত্যু

ওয়াশিংটন থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং তাকে হালনাগাদ তথ্য জানানো হবে

আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ০৯:৩৫ এএম

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য মেইনের লুইস্টনে এক বন্দুক হামলায় অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি।

বুধবার (২৫ অক্টোবর) এই বন্দুক হামলা হয়। লুইস্টন পুলিশ সূত্রের বরাতে মার্কিন সংবাদমাধ্যম এনবিসিতে এ তথ্য জানানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

মেইন অঙ্গরাজ্যের পুলিশ ও কাউন্টি শেরিফ বলেছেন, বুধবার রাতে এক বন্দুকধারী গুলিবর্ষণ করছে। তবে ওই সময় বিস্তারিত জানানো হয়নি।

পুলিশ বলছে, লুইস্টনে বন্দুক হামলা হয়েছে। আমরা জনগণকে নিরাপদে থাকার আহ্বান জানাচ্ছি। বাড়িতে দরজা বন্ধ করে থাকুন। আইন-শৃঙ্খলাবাহিনী একাধিক স্থানে তদন্ত করছে। 

আন্দ্রোসকোগিন কাউন্টি শেরিফের কার্যালয় ফেসবুকে এক সন্দেহভাজনের দুটি ছবি প্রকাশ করে বলেছে হামলাকারী পলাতক। ছবিতে থাকা সন্দেহভাজনকে শনাক্ত করতে আমজনতার সহযোগিতা চাওয়া হয়েছে। ওই ছবিতে মুখে দাড়ি থাকা এক ব্যক্তিকে বন্দুক দিয়ে গুলিবর্ষণের ভঙ্গিতে দেখা গেছে। তার পরনে রয়েছে ফুলহাতা শার্ট ও জিন্স প্যান্ট।

লুইস্টনের দা সেন্ট্রাল মেইন মেডিকেল সেন্টার এক বিবৃতিতে জানিয়েছে, ব্যাপক হতাহতের ঘটনায় কাজ করছেন তারা। হতাহতদের নেওয়ার জন্য ওই এলাকার হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

আন্দ্রোসকোগিন কাউন্টির অংশ লুইস্টন। এটি মেইন অঙ্গরাজ্যের বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে ৫৬ কিলোমিটার উত্তরে অবস্থিত।

লুইস্টনের এক পুলিশ মুখপাত্রকে উদ্ধৃত করে দ্য সান জার্নাল বলেছে, তিনটি পৃথক ব্যবসা প্রতিষ্ঠানে বন্দুক হামলা হয়েছে। এর মধ্যে রয়েছে একটি অবসরযাপন কেন্দ্র, একটি বার ও রেস্টুরেন্ট এবং ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্র।

ওয়াশিংটন থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং তাকে হালনাগাদ তথ্য জানানো হবে। মেইন অঙ্গরাজ্যের গভর্নর জ্যানেট মিলস এক বিবৃতিতে বলেছেন, তাকে পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।

About

Popular Links