Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

কৃষিমন্ত্রী: আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই

কৃষিমন্ত্রী বলেন, ‘বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে, এছাড়া অন্য কোনো সুযোগ নেই’

আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ০৮:১৫ পিএম

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের  প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, “আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই। তারা যতরকম আন্দোলন আর সন্ত্রাস করুক আওয়ামী লীগের কিছুই করতে পারবে না।”

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুরে তালগাছের চারা রোপণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে, এছাড়া অন্য কোনো সুযোগ নেই।”

আব্দুর রাজ্জাক বলেন, “আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং সকলের নিকট গ্রহণযোগ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। আমরা দেখতে চাই, এ দেশের মানুষ শেখ হাসিনার সঙ্গে আছে কি-না, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কি-না।”

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান জানিয়ে আব্দুর রাজ্জাক বলেন, “আমরা দেখছি, সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গেছে। এটি থেকে রক্ষা পেতে তাল গাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে।”

তিনি বলেন, “উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে, পরিবেশকে সবুজ রাখতে হবে। এজন্য সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে।”

“সবুজ পৃথিবী” সংগঠন সোহাগপুর থেকে টাঙ্গাইল শহর পর্যন্ত মহাসড়কের পাশে তাল গাছের চারা রোপণের এ কর্মসূচি গ্রহণ করেছে। এ সময় স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ এবং সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

About

Popular Links