Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: বিএনপি এখন তাবিজ-দোয়ার দিকে ঝুঁকেছে

‘নির্বাচনের পর বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর করা শুরু করেছে’

আপডেট : ১২ মে ২০২৪, ০৮:৪৪ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “নির্বাচনের পর বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর করা শুরু করেছে। তারা এখন তাবিজ-দোয়ার দিকে ঝুঁকে পড়েছে।”

রবিবার (১২ মে) বিকেল ৫টার দিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে অংশ নিতে পররাষ্ট্রমন্ত্রী কক্সবাজারে গিয়েছেন।

বৈঠকে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের তিনি বলেন, “যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অতীতের যে কোনো সময়ের চেয়ে চৎমকার। এই সম্পর্ক আরও উচ্চতায় নিয়ে যেতে বাংলাদেশে আসছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। আমাদের চেষ্টা থাকবে এ সম্পর্ক আরও দৃঢ় করার।”

উপজেলা নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের পরাজয় বলে দেয় নির্বাচন কতটা সুষ্ঠু হয়েছে। শেখ হাসিনার সরকার দেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাসী। যা অব্যাহত রয়েছে।”

হাছান মাহমুদ আরও বলেন, “মিয়ানমারে দীর্ঘকাল ধরে সংঘাত চলে আসছে। রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়ে তারা সেই সংঘাতকে অজুহাত হিসেবে দেখাচ্ছে।”

মন্ত্রী বলেন, “মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতে জীবন বাঁচাতে অনেকে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আমরা তাদের সম্মানের সহিত ফেরত পাঠিয়েছি। বর্তমানে আরও ১৩৮ জন বিজিপির সদস্য নতুন করে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এদের মধ্যে সে দেশের সেনাবাহিনীর একজন লেফটেন্যান্ট কর্নেল ও দুইজন মেজরও রয়েছে। তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।”

About

Popular Links