Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জাতীয় দলের মেসি সম্পূর্ণ আলাদা, তার বিপক্ষে খেলার গল্প সন্তানদের বলবো’

 ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ইওস্কো গাভারদিওল বলেন, জাতীয় দলের হয়ে লিওনেল মেসি সম্পূর্ণ আলাদা খেলোয়াড়। মেসির বিপক্ষে খেলার সুযোগ পাওয়ার গল্প সন্তানদের কাছে করবো

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২২, ১১:১৯ এএম

বিশ্বকাপ জিতলেই সর্বকালের সেরার তর্কে কিংবদন্তিদের ছাপিয়ে যাবেন লিওনেল মেসি। তিনি আছেন সেই স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে, আর মাত্র একটি ম্যাচ সফলভাবে পাড়ি দিতে পারলেই তার হাত ছোঁবে সোনালী ট্রফি।

ফাইনালের এই স্রোত পাড়ি দেওয়া মেসিদের কতটা সহজ হবে সেটি এখনই বলা যাচ্ছে না। তবে, মেসির সতীর্থ ও শুভাকাঙ্ক্ষিরা চাচ্ছেন, বিশ্বকাপ ট্রফি মেসির হাতেই উঠুক। কাতার বিশ্বকাপে আলবিসেলেস্তেদের কাছে হেরেও বিশ্বসেরা অনেক তারকা এই বাসনার কথা জানিয়েছেন।

এবার মেসিদের কাছে সেমিফাইলানে হেরে যাওয়া ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ইওস্কো গাভারদিওল বললেন, “জাতীয় দলের হয়ে লিওনেল মেসি সম্পূর্ণ আলাদা খেলোয়াড়। মেসির বিপক্ষে খেলার সুযোগ পাওয়ার গল্প সন্তানদের কাছে করবো।”

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে তৃতীয় গোলটির কথা মনে আছে? মেসিকে ঠেকানোর চেষ্টা করেছিলেন গাভারদিওল। কিন্তু আর্জেন্টাইন তারকার দৌড় ও ড্রিবলিংয়ের সঙ্গে পেরে ওঠেননি। জাতীয় দলের এই মেসিকে একদমই আলাদা বলে মনে করেন গাভারদিওল।

বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৩-০ গোলে হেরেছে ক্রোয়েশিয়া। আগামীকাল তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। এ ম্যাচের সংবাদ সম্মেলনে মেসির সেই মুভ নিয়ে কথা বলেন গাভারদিওল। লাইপজিগ থেকে দিনামো জাগরেবে ধারে খেলা এ ডিফেন্ডার সংবাদমাধ্যমকে বলেছেন, “মেসির বিপক্ষে খেলেছি। তবে জাতীয় দলের হয়ে সে সম্পূর্ণ আলাদা খেলোয়াড়।”

ম্যাচে ৬৯ মিনিটে ডান প্রান্তে টাচলাইনের পাশে বল পান মেসি। গাভারদিওল তার গায়ের সঙ্গে সেঁটে থাকলেও বলের দখল নিতে পারেননি। ক্রোয়েশিয়ান ডিফেন্ডার মেসির সঙ্গে লেগে থাকার চেষ্টা করেও পারেননি। গতি ও মুভমেন্ট দিয়ে গাভারদিওলকে বোকা বানিয়ে হুলিয়ান আলভারেজকে দিয়ে গোল করান মেসি।

অনেকেই গাভারদিওলের এই ডিফেন্ডিংয়ে ভুল দেখছেন। বিশ্লেষকেরা বলছেন, তার সুযোগ ছিল মেসিকে থামানোর। গাভারদিওল ভুল স্বীকার করে নিয়ে বলেছেন, “এমন কোনো খেলোয়াড় নেই যে ভুল করে না। বিশেষ করে রক্ষণে। ভুল যে কোনো খেলোর অবিচ্ছেদ্য অংশ। আমি যতটা সম্ভব কম ভুল করার চেষ্টা করব।”

২০ বছর বয়সী গাভারদিওল জানালেন, তিনি নিজেও মেসির ভক্ত। আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামা মেসির বিপক্ষে খেলার সুযোগ পাওয়ার গল্প সন্তানদের কাছে করবেন গাভারদিওল, এ কথা জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম “টিওয়াইসি স্পোর্টস”। 

মেসির ভক্ত হওয়া নিয়ে গাভারদিওল বলেছেন, “আমি একজন আল্ট্রা মেসিভক্ত। ছোট থাকতে বাসায় সবাই মেসি ও রোনালদোর মধ্যে কে সেরা, তা নিয়ে তর্ক করত। বাসায় বেশির ভাগই রোনালদোকে সমর্থন দিত। কিন্তু মেসির পক্ষে থেকেছি।”

About

Popular Links