Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মৌসুম শেষে লিভারপুল ছাড়ছেন ক্লপ

দীর্ঘ আট বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর হঠাৎই লিভারপুলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ইয়ুর্গেন ক্লপ

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ১০:১৮ পিএম

লিভারপুল কোচের দায়িত্ব ছাড়ছেন ইয়ুর্গেন ক্লপ। প্রিমিয়ার লিগের ক্লাবটিতে এই মৌসুমটাই হবে তার শেষ। এরই মধ্যে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন এই জার্মান কোচ।

শুক্রবার (২৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (টুইটার) লিভারপুলের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এক্স অ্যাকাউন্ট থেকে করা পোস্টে লিভারপুল জানিয়েছে, “লিভারপুল কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। ক্লাব কর্তৃপক্ষকে তিনি বলেছেন, এই মৌসুম শেষে আর দায়িত্বে থাকবেন না।”

ক্লপের হঠাৎ এই ঘোষণায় অবাকই হয়েছে ফুটবল বিশ্ব। ৫৬ বছর বয়সী ক্লপ ২০১৫ সালের অক্টোবর মাসে লিভারপুলের দায়িত্ব নেন।

গত সাড়ে আট বছরে লিভারপুলকে প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ফিফা ক্লাব বিশ্বকাপসহ সব ধরনের ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতিয়েছেন ক্লপ। এই জার্মান কোচের অধীনেই নিজেদের ৩০ বছরের লিগ না জেতার খরা কাটায় লিভারপুল। 

২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে লিভারপুল। কারাবাও কাপের ফাইনালেও উঠেছে দুদিন আগে। এছাড়া এফএ কাপ, ইউরোপা লিগের শিরোপা জেতার লড়াইয়েও আছে অলরেডরা।

গত মৌসুমেই লিভারপুলের সঙ্গে নিজের চুক্তি ২০২৬ পর্যন্ত বাড়িয়েছিলেন ক্লপ।

ক্লাব ছাড়ার কারণ হিসেবে ক্লপ জানিয়েছেন, তিনি স্বাভাবিক জীবন কাটাতে চান, যা এ ধরনের চাপ নিয়ে সম্ভব নয়।

আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লপ বলেন, “আমি জানি এটি এই মুহূর্তে অনেকের জন্য বিষয়টি মেনে নেওয়া কঠিন হবে। কিন্তু আমার চলে যাওয়ার এটাই সঠিক সময়।”

About

Popular Links