Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইংল্যান্ডের ইউরো দলে নেই র‍্যাশফোর্ড

এই ফুটবলারদের কেউ চোটের কারণে, আবার কেউ বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের কারণে

আপডেট : ২২ মে ২০২৪, ০৫:০৪ পিএম

ইউরো-২০২৪ এর জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট। মঙ্গলবার ঘোষিত ৩৩ সদস্যের ওই দল থেকে বাদ পড়েছেন দলের অন্যতম সেরা ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড ও অভিজ্ঞ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন।

শুধু রাশফোর্ডই নন, সাউথগেটের ঘোষিত ৩৩ জনের দলে জায়গা হয়নি জর্ডান হেন্ডারসন, জেডন সাঞ্চো, রহিম স্টার্লিং, বেন চিলওয়েল, এরিক ডায়ার, রিস জেমস এবং বেন হোয়াইটের মতো তারকাদের।

এই ফুটবলারদের কেউ চোটের কারণে, আবার কেউ বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের কারণে।

সাউথগেট ৭ জুনের সময়সীমার মধ্যে তার স্কোয়াড কমিয়ে ২৬ জনের দল ঘোষণা করবেন।

ইউরোর এই প্রাথমিক দলে অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচ ফুটবলারকেও জায়গা দিয়েছেন সাউথগেট। তারা হলেন- জার্ড ব্রানথওয়েট, কার্টিস জোনস, জারেল কানশা, অ্যাডাম ওয়ারটন এবং জেমস ট্রাফোর্ড।

দল ঘোষণার সময় সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে রাশফোর্ডের বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করে সাউথগেট বলেছেন, ‘‘আমার মনে হয়েছে, একই পজিশনে অন্য খেলোয়াড়েরা তার চেয়ে ভালো মৌসুম কাটিয়েছে। এটাই কারণ।’’

সাউথগেটের দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রতিক্রিয়া জানিয়েছেন রাশফোর্ড।

স্কোয়াডের স্ক্রিনশট শেয়ার করে তিনি লিখেছেন, ‘‘গ্যারেথ এবং খেলোয়াড়দের টুর্নামেন্টের জন্য শুভকামনা।’’

অভিজ্ঞ হেন্ডারসনের বাদ পড়া নিয়েও কথা বলেছেন সাউথগেট। ইংলিশ কোচ বলেছেন, ‘‘হেন্ডারসনকে স্কোয়াডের বাইরে আমার জন্য কঠিন ছিল। সে সব সময় সাহায্য করেছে। শেষ ক্যাম্পে তার চোটে পড়াটা সিদ্ধান্তে ভূমিকা রেখেছে।’’

এ ছাড়া বাকিদের মধ্যে সাঞ্চোর বাদ পড়াও বিস্মিত করেছে অনেককে। বরুসিয়া ডর্টমুন্ডের চ্যাম্পিয়ন লিগ ফাইনালে ওঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাঞ্চো।

স্কোয়াড

গোলরক্ষক: ডিন হেন্ডারসন, জর্ডান পিকফোর্ড, অ্যারন রামসডেল, জেমস ট্র্যাফোর্ড

ডিফেন্ডার: জারাদ ব্রান্থওয়েট, লুইস ডাঙ্ক, জো গোমেজ, মার্ক গুইহি, এজরি কনসা, হ্যারি মাগুইরে, জ্যারেল কোয়ানসা, লুক শ, জন স্টোনস, কিয়েরান ট্রিপিয়ার, কাইল ওয়াকার

মিডফিল্ডার: ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড, কনর গ্যালাঘের, কার্টিস জোন্স, কোবি মাইনু, ডেক্লান রাইস, অ্যাডাম ওয়ার্টন

ফরোয়ার্ড: জুড বেলিংহাম, জ্যারড বোয়েন, এবেরেচি ইজে, ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, অ্যান্থনি গর্ডন, হ্যারি কেন, জেমস ম্যাডিসন, কোল পামার, বুকায়ো সাকা, ইভান টোনি, অলি ওয়াটকিন্স।

About

Popular Links