Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিনসেন্ট কোম্পানি হচ্ছেন বায়ার্ন মিউনিখের কোচ!

এ মৌসুমে বুন্দেসলিগার শিরোপা ধরে রাখতে ব্যর্থ হওয়ার জেরেই টুখেলের কপাল পোড়ে

আপডেট : ২৪ মে ২০২৪, ০৬:৪২ পিএম

থমাস টুখেলকে সরিয়ে ভিনসেন্ট কোম্পানিকে কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

এ মৌসুমে বুন্দেসলিগার শিরোপা ধরে রাখতে ব্যর্থ হওয়ার জেরেই টুখেলের কপাল পোড়ে। আর তাতেই কপাল খুলতে যাচ্ছে ভিনসেন্টের।

ইংরেজি সংবাদপত্র দ্য গার্ডিয়ান, জার্মান ট্যাবলয়েড বিল্ড ও নেটওয়ার্ক স্কাই অনুসারে, বায়ার্নের সঙ্গে এরইমধ্যে নীতিগতভাবে একটি চুক্তিতে পৌঁছেছেন বেলজিয়ান।

বেলজিয়াম ও ম্যানচেস্টার সিটির সাবেক তারকা ভিনসেন্ট কোম্পানি খেলোয়াড়ি জীবনে তুখোড় ডিফেন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করলেও, কোচ হিসেবে শুরুতেই ব্যর্থ হয়েছেন তিনি।

তার অধীনে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলি হয়েছে ১৯তম। অবনমিত হয়েছে দ্বিতীয় বিভাগে।

ক্লাবটির সঙ্গে আরও চার বছরের চুক্তি থাকলেও তাই তাকে ছেড়ে দিতে চাচ্ছে তারা। অন্যদিকে, কোম্পানিকে নিতে চাইলে বার্নলিকে ক্ষতিপূরণ দিয়ে নিতে হবে বায়ার্নের। আর্থিকভাবে লাভবান হবে ক্লাবটি।

বেয়ার লেভারকুসেনের বস জাবি আলোনসো, জার্মানির হেড কোচ জুলিয়ান নাগেলসম্যান এবং অস্ট্রিয়ার হেড কোচ রালফ রাঙ্গনিককে প্রস্তাব দিয়েছিল বায়ার্ন। তারা সবাই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

টুখেলকে থেকে যাওয়ার বিষয়ে রাজি করানোর আলোচনা হলেও ফলপ্রসূ হয়নি।

কোম্পানির বুন্দেসলিগার অভিজ্ঞতা রয়েছে, ম্যানচেস্টার সিটিতে যোগদানের আগে হামবুর্গে খেলেছেন তিনি।

গোল ডটকমের তথ্য বলছে, কোম্পানির সঙ্গে বর্তমানে আলোচনা চলছে বায়ার্নের। ক্ষতিপূরণ দেয়ার ব্যাপারে বার্নলির সঙ্গে সমঝোতা চলমান জার্মান ক্লাবটির।

ম্যানচেস্টার সিটির হয়ে ১১ মৌসুমে ১২টি শিরোপা জিতেছিলেন কোম্পানি। দীর্ঘদিন অধিনায়ত্ব ছিল তার কাঁধে। বেলজিয়ামকেও নেতৃত্ব দিয়েছিলেন সফল এই ফুটবলার। এমন দক্ষ কারও হাতে দলের দায়িত্ব তুলে দিতে চায় বায়ার্ন।

২০১২ সালের পর এই প্রথমবারের মত কোনো শিরোপা ছাড়া মৌসুম শেষ করেছে বায়ার্ন। তারপরও টুখেলের অধীনে বায়ার্ন চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলেছে। যদিও সেখানে তাদের ইউরোপীয়ান হেভিওয়েট রিয়াল মাদ্রিদের কাছে ৪-৩ ব্যবধানে পিছিয়ে বিদায় নিতে হয়।

About

Popular Links