Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল স্কিল ফর স্টুডেন্টের প্রোগ্রাম অনুষ্ঠিত

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন বলেন, এ প্রকল্পের অধীনে যেসব শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে তারা স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে

আপডেট : ১৫ মে ২০২৪, ০৪:৫৩ পিএম

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘‘ডিজিটাল স্কিল ফর স্টুডেন্টস ইউনিভার্সিটি অ্যাক্টিভিশন প্রোগ্রাম’’ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৫ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন। 

সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মেহেদী হাসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক সাখাওয়াত হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান। স্বাগত বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও প্রকল্প সমন্বয়কারী ড.  মো. সাজ্জাদ হোসেন। 

এছাড়াও বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও প্রশিক্ষণার্থীরা এতে বক্তব্য রাখেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন বলেন, এ প্রকল্পের অধীনে যেসব শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে তারা স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে। এভাবে যদি আমাদের শিক্ষার্থীরা নিজেকে দক্ষ করে গড়ে তোলে তাহলে ভিশন ২০৪১ বাস্তবায়নেও তরান্বিত হবে।

উল্লেখ্য, সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে দেশের  বর্তমান শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বাড়াতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো মাওলানা ভাসানী বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিএসই বিভাগের তত্বাবধানে গত ৯ মার্চ থেকে শুরু হয়েছে এ প্রকল্পের ট্রেনিং প্রোগ্রামের ক্লাস। ১৮ মাস মেয়াদি এ প্রকল্পের আওতায় ২৪টি ব্যাচে ২৫ জন করে ৬০০ শিক্ষার্থীকে পাঁচটি ল্যাবে হাতে-কলমে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষকরা প্রশিক্ষণ দিচ্ছেন।

About

Popular Links