Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

জেমস-কোক স্টুডিও বাংলার সৌজন্যে ঈদের দিনটি আরও আনন্দময়

গান দুটি প্রকাশের সঙ্গে সঙ্গেই হুমড়ি খেয়ে পড়েছেন সঙ্গীত প্রেমীরা

আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ০৪:০৯ পিএম

আগেই জানা গিয়েছিল চাঁদরাতে প্রকাশিত হবে জনপ্রিয় রকস্টার জেমসের নতুন গান। খবরটি শোনার পর থেকে যেন তর সয়ছিল না জেমস ভক্তদের। “সবই ভুল” শিরোনামের নতুন এই গানের ট্রেলার প্রকাশের পর শ্রোতারা যেন আরও বেশি উদগ্রীব হয়ে ওঠে। তবে চাঁদরাত পার হয়ে গেলেও গানটি না পাওয়ায় জেমস ভক্তদের অপেক্ষা আরও বাড়ে।

অবশেষ এলো সেই মাহেন্দ্রক্ষণ। ঈদের দিন খুব সকালে প্রকাশিত হলো জেমসের “সবই ভুল”র পুরোটা। এর সঙ্গে চাঁদরাতে সঙ্গীত প্রেমীদের জন্য বাড়তি আনন্দ হিসেবে যুক্ত হয়েছে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনের নতুন একটি গান।

শুক্রবার (২১ এপ্রিল) রাতে কোক স্টুডিও বাংলা অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে কাজী নজরুল ইসলামের “দাঁড়ালে দুয়ারে মোর” গানটি প্রকাশিত হয়। এতে কণ্ঠ দিয়েছেন ইশান ও নন্দিতা।

শনিবার সকালে ইউটিউবে বসুন্ধরা ডিজিটাল নামের একটি চ্যানেল থেকে জেমসের “সবই ভুল” গানটি প্রকাশিত হয়।

প্রয়াত গীতিকার বিশু শিকদারের সঙ্গে যৌথভাবে গানটি লিখেছেন মাহফুজ আনাম জেমস নিজেই; গানের সুরও করেছেন তিনি। নতুন এই গানের ভিডিওচিত্রে জেমস নিজেও অংশ নিয়েছেন। 

প্রসঙ্গত, দীর্ঘ এক যুগের অবসান ঘটিয়ে গত বছর ঈদ-উল-ফিতরের চাঁদরাতে একই ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পায় জেমসের মৌলিক গান “আই লাভ ইউ”।

তখন বলা হয়েছিল, এই চ্যানেল থেকে জেমসের একাধিক গান প্রকাশিত হবে। তবে এক বছর পার হয়ে গেলেও সেটি আর হয়নি। অবশেষে সেই প্রতীক্ষাও ফুরোলো ভক্তদের। ঠিক এক বছর পর ফের এলো জেমসের নতুন গান।

অন্যদিকে, সঙ্গীতপ্রেমীদের কাছে প্রিয় একটি নাম “কোক স্টুডিও”। ভারত ও পাকিস্তানের বিখ্যাত শিল্পীদের নিয়ে গানের এই সরাসরি অনুষ্ঠান বাংলাদেশের সঙ্গীতপ্রেমীদের কাছেও তুমুল জনপ্রিয়। এরই ধারাবাহিকতায় দেশের সঙ্গীতপ্রেমীদের জন্য গত বছর যাত্রা শুরু করে “কোক স্টুডিও বাংলা”।

প্রথম সিজনে কোক স্টুডিও বাংলার গানগুলো শ্রোতামহলে বেশ জনপ্রিয়তা পায়। প্রথম সিজন শেষের পর থেকে তাই ভক্তরা অধীর হয়ে ছিলেন দ্বিতীয় সিজনের। এ বছরের ১৪ ফেব্রুয়ারি রাতে “মুড়ির টিন” শিরোনামের গান দিয়ে শুরু হয় কোক স্টুডিওর দ্বিতীয় সিজনের। এরপর একে একে প্রকাশ পায় “বনবিবি” ও “নাহুবো” শিরোনামের দুটি গান। সেই তালিকায় এবার চাঁদরাতে যুক্ত হলো “দাঁড়ালে দুয়ারে” গানটি।


About

Popular Links