Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোক স্টুডিও বাংলার তৃতীয় মৌসুমে পরিচালক আদনান আল রাজীব

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশে কোক স্টুডিও বাংলা (সিএসবি) যাত্রা শুরু করে

আপডেট : ১৮ মার্চ ২০২৪, ০৯:৫০ পিএম

কোক স্টুডিও বাংলার তৃতীয় মৌসুমে পরিচালনা করবেন পরিচালক আদনান আল রাজীব। যিনি রানআউট ফিল্মস-এর মালিক।

সোমবার (১৮ মার্চ) নিজের ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এ কথা জানান।

পোস্টে তিনি জানান, ‘‘ডটবার্থ’’ এতে এজেন্সির ভূমিকা পালন করবে।

২০০৮ সালে কোক স্টুডিওর যাত্রা শুরু হয়। যা বিশ্বজুড়ে সফলতা পায়। এরই ধারাবাহিকতায় ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশে কোক স্টুডিও বাংলা (সিএসবি) যাত্রা শুরু করে।

বৈচিত্র্যময় ধারার প্রতিভাদের একত্র করে সৃজনশীল ও নতুন ধারার সঙ্গীত সৃষ্টির মাধ্যমে সঙ্গীত জগতে আলোড়ন তৈরি করে তারা। তাদের গান প্রশংসা কুড়িয়েছে ভক্ত ও শিল্পী সবার কাছ থেকেই।

এখন পর্যন্ত চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন অঞ্চলের গান প্ল্যাটফর্মটিতে পরিবেশিত হয়েছে। এতে অংশ নিয়েছেন প্রায় ১০০জন শিল্পী, যার মধ্যে আছেন অনিমেষ রায়, হামিদা বানু, আলেয়া বেগম, মুকুল মজুমদার ঈশানসহ অনেক লুকিয়ে থাকা রত্ন। তাদের কারো কারো ক্যারিয়ারই শুরু হয়েছে এর মাধ্যমে।

দুই মৌসুমে ২০টির বেশি গান ও এসব গানের পেছনে কাজ করা শিল্পীরা নাম কুড়িয়েছেন সর্বস্তরে।

ইউটিউবে সেরা গানের তালিকায় রয়েছে প্রথম সিজনের ‘‘ভবের পাগল’’, ‘‘বুলবুলি’’ ও ‘‘নাসেক নাসেক’’ এবং দ্বিতীয় সিজনের ‘‘দেওরা’’ ও ‘‘কথা কইয়ো না’’। এবার তৃতীয় সিজনের অপেক্ষায় শ্রোতা ও অনুরাগীরা।

কোক স্টুডিও বাংলার প্রথম মৌসুমের শুরুর ‘‘একলা চল’’ গানের পরিচালনায় ছিলেন শাহরিয়ার পলক। এরপরের গানগুলোর পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। গানগুলোর ক্রিয়েটিভ এজেন্সির দায়িত্বে ছিল গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড। শুধু ‘‘ভবের পাগল’’ গানের ক্রিয়েটিভ এজেন্সির দায়িত্বে ছিল ডোপ প্রোডাকশনস প্রাইভেট।

দ্বিতীয় মৌসুমেও গানগুলোর পরিচালনা করেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। আর গানগুলোর ক্রিয়েটিভ এজেন্সির দায়িত্বে ছিল গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড।

অবশেষে তৃতীয় মৌসুমে এসে আদনান আল রাজীবকে পরিচালনার দায়িত্ব দিল কোক কোক স্টুডিও বাংলা।

About

Popular Links