Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘আর মানুষ মারব না,’ বলে ইসরায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন দিলেন মার্কিন সেনা

বিমান বাহিনীর ওই সদস্য গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে এমনটা করেছেন বলে জানিয়েছে এএফপি

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৯ পিএম

ওয়াশিংটন ডিসিতে ইসরায়েলি দূতাবাসের সামনে “আমি আর গণহত্যার সঙ্গে জড়িত থাকব না” বলে নিজের গায়ে আগুন দিয়ে গুরুতর আহত হয়েছেন যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর এক সক্রিয় সদস্য। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে এএফপি।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার কিছু আগে দূতাবাসে যান যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর ওই সদস্য। এর কিছু সময় পর নিজের গায়ে আগুন ধরিয়ে দেন।

মার্কিন বিভিন্ন গণমাধ্যমের খবরের বরাতে এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে তিনি এমনটা করেছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ওই ব্যক্তি প্রথমে নিজের মোবাইল ফোনের মাধ্যমে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে লাইভ স্ট্রিমিং শুরু করেন। এরপর নিজের গায়ে আগুন লাগিয়ে দেন। পরবর্তীতে ভিডিওটি প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলা হয়।

ওয়াশিংটন ডিসি দমকল ও ইএমএস জানিয়েছে, মার্কিন সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা আগুন নিভিয়ে ফেলার পর ওই ব্যক্তিকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

মার্কিন বিমানবাহিনীর মুখপাত্র এএফপিকে বলেছেন, ওই ব্যক্তি মার্কিন বিমানবাহিনীর সক্রিয় সদস্য। তবে তিনি এ নিয়ে বিস্তারিত কিছু জানাননি।

আগুন দেওয়ার সময় দূতাবাসের কেউ আহত হননি বলে জানিয়েছেন ইসরায়েলি দূতাবাসের মুখপাত্র। তারা কেউ ওই ব্যক্তিকে চেনেন না বলেও জানান তিনি।

About

Popular Links