Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাতভর লাইনে দাঁড়িয়ে রানির কফিনে বেকহ্যামের শ্রদ্ধা

১২ ঘণ্টা অপেক্ষার পর রানিকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ পান সাবেক ইংলিশ ফুটবলার

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:০১ পিএম

যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টার হলে চলছে সদ্যপ্রয়াত রানি এলিজাবেথের প্রতি শেষশ্রদ্ধা জ্ঞাপন।আর সেখানেই রানি শ্রদ্ধা জানাতে গিয়ে ১২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হলো সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যামকে।

স্থানীয় সময় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে ওয়েস্টমিনস্টার হলে রাখা প্রয়াত রানির কফিন। সাধারণ মানুষকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ করে দেওয়া হয় সেখানে। রানির শেষ বিদায়ের বেলা শ্রদ্ধা জানাতে আর দশটা সাধারণ মানুষের মতোই এসেছিলেন বেকহ্যাম।

যদিও ভিড় এড়ানোর আশায় শুক্রবার রাত ২টায় লাইনে দাঁড়ান বেকহ্যাম। তবে গিয়ে দেখেন তার আগে থেকেই অনেক লোক লাইনে দাঁড়িয়ে। ১৩ ঘণ্টা অপেক্ষার পর রানিকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ পান তিনি।

টুইটারে ভাইরাল হয়ে গিয়েছে বেকহ্যামের ছবি। কালো স্যুট টাই পরা বেকহ্যামকে পেয়ে অনেক ভক্ত এ সময় ছবিও তুলেছেন।

পরে এক টিভি চ্যানেলে বেকহ্যাম বলেন, “ভেবেছিলাম রাত দুইটার সময় ভিড় তুলনামূলক কম হবে। কিন্ত আমার ধারণা ভুল প্রমাণিত হয়েছে। আরও অনেকেই হয়তো ভেবেছিল এ সময় ভিড় কম থাকবে। তাই তখন থেকেই লাইন দিয়েছে। সব বয়সের মানুষ রয়েছে এখানে। একটু আগেই ৮৪ বছরের এক মহিলাকে দেখলাম। প্রত্যেকে এই অভিজ্ঞতার সাক্ষী হতে চায়।”

বেকহ্যাম জানিয়েছেন, তিনি নিজেও ছোটবেলা থেকে রাজপরিবারের ভক্ত। সে কারণেই রানিকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ হাতছাড়া করেননি।

গত ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছরে মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। এর মধ্যদিয়ে তার ৭০ বছরের শাসনামলের অবসান হয়।  ১৯ সেপ্টেম্বর লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। যেখানে সারা বিশ্বের রাষ্ট্র ও সরকার প্রধান সহ ২,০০০ জনেরও বেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

About

Popular Links