Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারত ম্যাচের আগে পর্যবেক্ষণে সাকিব

  • নিউজিল্যান্ডের বিপক্ষে অস্বস্তি নিয়ে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং করেন সাকিব
  • বোলিংয়ের কোটা শেষ হলে বাংলাদেশ অধিনায়ক মাঠ ছাড়েন
  • তাৎক্ষণিক তাকে এমআরআই স্ক্যান করানো হয় 
আপডেট : ১৫ অক্টোবর ২০২৩, ০৫:১১ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপে টানা দ্বিতীয় হারের মুখ দেখে বাংলাদেশ। ওই ম্যাচে টাইগারদের জন্য আরও একটি দুঃসংবাদ হয়ে আসে অধিনায়ক সাকিব আল হাসানের চোট।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের মধ্যে সাকিবের বাঁ ঊরুতে টান লাগে। ম্যাচের পর বাংলাদেশ অধিনায়কের চোটগ্রস্ত জায়গায় এমআরআই স্ক্যানও করানো হয়। ইতোমধ্যে সাকিবের সেই স্ক্যানের রিপোর্ট হাতে এসেছে।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়েজিদ ইসলাম কোনো সুসংবাদ দিতে পারেননি। বিশ্বকাপে নিজেদের পরবর্তী ম্যাচে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ম্যাচের বাকি চার দিন। এই ক'দিন সাকিব থাকবেন পর্যবেক্ষণে। 

বিসিবির পাঠানো বিবৃতিতে ফিজিও বলেন, “ব্যাটিংয়ের সময় বাঁ ঊরুর মাংসপেশিতে টান লাগায় সাকিবের অস্বস্তি শুরু হয়। এরপরেও সে ফিল্ডিং চালিয়ে যায় এবং বোলিংয়ে ১০ ওভারের কোটা পূরণ করে।”

তিনি আরও বলেন, “ম্যাচের পর তার এমআরআই স্ক্যান করা হয়েছে। আসন্ন ম্যাচগুলোর আগে তার ফিটনেস পর্যবেক্ষণ করা হবে। আমরা ক্লিনিক্যালি তার প্রতিদিনের অগ্রগতি মূল্যায়ন করব এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেব।”

শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৫১ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৪০ রান করেন সাকিব। তবে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ব্যাটিংয়ের সময়েই অস্বস্তি আর ব্যথায় সাকিবকে কাতরাতে দেখা যায়।

পরবর্তীতে ওই অস্বস্তি নিয়েই ফিল্ডিংয়ে নামেন সাকিব। তবে পুরোটা সময়েই স্লিপ ও শর্ট থার্ডম্যানের মতো জায়গায় ফিল্ডিং করেন বাংলাদেশ অধিনায়ক। বল হাতে ১০ ওভারের কোটা শেষ হতেই মাঠ থেকে উঠে যান এ বাঁহাতি অলরাউন্ডার। তখনই তাকে স্ক্যান করাতে নিয়ে যাওয়া হয়।

About

Popular Links