Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

সহজে আইনি পরামর্শ দেয় এই ওয়েবসাইট

রামর্শের পাশাপাশি ঢাকা ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট আইনজীবীদের খোঁজও দিয়ে থাকে তারা

আপডেট : ৩১ মে ২০২৪, ১২:৩৮ পিএম

২০১৮ সাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেজ ও গ্রুপের মাধ্যমে আইনি সেবা ও পরামর্শ দিয়ে আসছে আইনি সেবা প্রতিষ্ঠান ফাইন্ড মাই অ্যাডভোকেট। ২০১৯ সালের জুনে তারা চালু করে নিজস্ব ওয়েবসাইট। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে যেকেউ আইনি সমস্যা লিখে জানাতে পারেন। সমস্যা পর্যালোচনা করে পরামর্শ দিয়ে থাকেন অভিজ্ঞ আইনজীবীরা। পরামর্শের পাশাপাশি সংশ্লিষ্ট আইনজীবীদের খোঁজও দিয়ে থাকেন তারা।

ফাইন্ড মাই অ্যাডভোকেটের প্রতিষ্ঠাতা বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামান। তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব রয়েছেন।

ওয়েবসাইট চালুর উদ্দেশ্য সম্পর্কে এই আইনজীবী বলেন, ‘‘সব শ্রেণির মানুষের জন্য আইনি সহায়তা সহজলভ্য করাই আমাদের উদ্দেশ্য। এ লক্ষ্যে আমাদের প্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছেন দক্ষ আইনজীবীরা। পাঁচ বছর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আমাদের কার্যক্রম শুরু হয়। চাহিদা বৃদ্ধির প্রেক্ষাপটে ওয়েবসাইট চালু করা হয়েছে।’’

প্রতিষ্ঠানটির মাধ্যমে ফোন কল, চেম্বার ও নিজ ঘরে বসে সরাসরি- এই তিন প্রক্রিয়ায় আইনি পরামর্শ পাওয়া যায়। প্রয়োজন অনুযায়ী অর্থের বিনিময়ে পারিবারিক, ফৌজদারি, দেওয়ানি, আয়কর, সাইবার অপরাধসহ বিভিন্ন বিষয়ে আইনি সহায়তা দিয়ে থাকে ফাইন্ড মাই অ্যাডভোকেট। ঢাকার বাইরে বসবাসকারী দক্ষ আইনজীবীদের খোঁজও রয়েছে তাদের ডেটাবেইজে। ফলে সহজেই পছন্দের আইনজীবীর সঙ্গে যোগাযোগ করা যায়।

ফাইন্ড মাই অ্যাডভোকেট কর্তৃপক্ষ জানায়, একাধিক আর্থিক পরিষেবার মাধ্যমে অর্থ পরিশোধের সুযোগ রয়েছে। ফলে ওয়েবসাইটটির মাধ্যমে সহজেই অভিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে আইনি পরামর্শ পাওয়া সম্ভব। চলছে অ্যাপের কাজ।

About

Popular Links