Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাশকতায় মামলায় ফখরুল-রিজভীসহ আটজনের বিচার শুরু

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি ভাঙচুর ও বিস্ফোরণের ঘটনায় মামলাটি করা হয়েছিল

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১০ পিএম

প্রায় ১১ বছর আগে করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ঢাকার একটি আদালত।

আসামিদের খালাস চেয়ে করা আবেদন খারিজ করে রবিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া জানান, সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, সাইফুল আলম নিরব, মোয়াজ্জেম হোসেন বাবু, আজিজুল বারী হেলাল, কাজী রেজাউল হক বাবু, খন্দকার এনামুল হক এনাম।

আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মাসুদ তালুকদার ও জয়নাল আবেদীন মেজবাহ এবং রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু।

মামলার এজাহারে বলা হয়, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাজধানীর পল্টন মডেল থানার মিন্টু রোডে মির্জা ফখরুল ইসলাম ও রিজভীর নেতৃত্বে ২০০-২৫০ নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে রাস্তা অবরোধ করে। এ সময় তারা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি ভাঙচুর করে এবং বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেন ডিএসসিসির গাড়িচালক মো. আয়নাল।

তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খান আদালতে চার্জশিট দাখিল করেন।

About

Popular Links