Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী বান্দরবান যাচ্ছেন শনিবার

সকালে আকাশপথে তিনি ঢাকা থেকে বান্দরবানের উদ্দেশ্যে রওনা দেবেন

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পিএম

ব্যাংক লুট, অপহরণ ও সশস্ত্র হামলার ঘটনার মধ্যে অশান্ত থাকা বান্দরবানে সরেজমিন পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৬ এপ্রিল) সকালে আকাশপথে তিনি ঢাকা থেকে বান্দরবানের উদ্দেশ্যে রওনা দেবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকাল ১০টায় হেলিকপ্টারযোগে বান্দরবানের রুমায় পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর বেলা সাড়ে ১১টায় রওনা দেবেন রুমা থেকে বান্দরবানের উদ্দেশ্যে। দুপুর সাড়ে ১২টায় বান্দরবান সার্কিট হাউসে অংশ নেবেন মতবিনিময় সভায়। দুপুর আড়াইটায় বান্দরবান থেকে ঢাকার পথে রওনা হবেন তিনি।

গত মঙ্গলবার রাত ৯টার দিকে শতাধিক সশস্ত্র ব্যক্তি বান্দরবানের রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকে হামলা চালায়। তারা ব্যাংকের কর্মকর্তা, নিরাপত্তা রক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করে। টাকার পাশাপাশি পুলিশের অস্ত্রও লুট করে।

ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দীন তখন রামু উপজেলা পরিষদ এলাকায় মসজিদে তারাবির নামাজ পড়ছিলেন। হামলাকারীরা মসজিদে ঢুকে তাকে অপহরণ করে।

পরদিন দুপুরে রুমা থেকে ৮৩ কিলোমিটার দূরে থানচি উপজেলা সদরে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা লুট করে তিনটি গাড়িতে আসা একদল সশস্ত্র লোক।

এছাড়া বৃহস্পতিবার রাতে বান্দরবানের থানচি উপজেলা সদরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের ঘণ্টাব্যাপী গোলাগুলি হয়। গোলাগুলির খবর পাওয়া যায় আলীকদমেও।

এ নিয়ে ওই এলাকার মানুষের ভয় আর আতঙ্ক বিরাজ করছে। এসব ঘটনায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর নাম এসেছে।

About

Popular Links