Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরাদ্দের কাঠি আইসক্রিম ব্যালটে হল ‘কোন’, ভোট স্থগিত

ভোট শুরুর পর গড়মিল ধরা পড়ায় কমিশন এ সিদ্ধান্ত নেয়

আপডেট : ২৯ মে ২০২৪, ০৯:৫২ পিএম

বরাদ্দ করা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারে ছাপানো প্রতীকের মিল না থাকায় বগুড়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের ভোট স্থগিত করা হয়েছে।

বুধবার (২৯ মে) সকালে ভোট শুরুর পর গড়মিল ধরা পড়ায় কমিশন এ সিদ্ধান্ত নেয়।

তিনি বলেন, “সাধারণ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনী প্রতীক ভুল হওয়ায় এ পদের ভোট স্থগিত করা হয়েছে। চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদের ভোট চলছে।”

দেশের আরো ৮৬ উপজেলার সঙ্গে বগুড়া সদরেও সকাল ৮টায় ভোট শুরু হয়। সকাল সাড়ে ৮টার দিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল ইসলাম মামুন অভিযোগ তোলেন, তার বরাদ্দ পাওয়া প্রতীকের সঙ্গে ব্যালট পেপারে ছাপানো প্রতীকের মিল নেই।

‘‘আইসক্রিম’’ প্রতীকের এই প্রার্থী বলেন, “আমাকে প্রতীক বরাদ্দের দিন কাঠিওয়ালা আইসক্রিমের ছবি দেওয়া হয়৷ সেই প্রতীক নিয়েই আমি প্রচার চালাই। ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে বরাদ্দ প্রতীকের সাথে মিল নেই। সেখানে ফুলের মত দেখতে কোন আইসক্রিম দেওয়া হয়েছে। ভোটাররা আমার প্রতীক চিনতে পারছে না।”

ইফতারুল ইসলাম মামুন বলেন, “আমি রিটার্নিং কর্মকর্তাকে ফোন করেছিলাম। তিনি এখন আমাকে ফেইসবুকে প্রচার চালাতে বলছেন। আমি তো নিরুপায়। আমি কোথায় কী করব বুঝতেও পারছি না।”

এ প্রসঙ্গে জেলা অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাইদ বলেন, ‘‘আমাদের কমিশন থেকে অতিরিক্ত তিনটি প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। সেখানে শুধু আইসক্রিম প্রতীক ছিল। কিন্তু কোনো নমুনা ছবি ছিলনা। পরে প্রার্থীকে আইসক্রিম প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু ব্যালটে আইসক্রিমের পরিবর্তে কুলফি আইসক্রিমের ছবি দেখা যায়। পরে ভোট স্থগিত করা হয়।’’

About

Popular Links