Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনজীর দেশে নাকি বিদেশে, জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী

মন্ত্রী বলেন, ‘আমার পুলিশ বাহিনী অনেক ভালো কাজ করছে, অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করছে। কোনো ব্যক্তি যদি কিছু করে থাকে, তার দায় প্রতিষ্ঠান নেয় না’

আপডেট : ০১ জুন ২০২৪, ০৭:৩২ পিএম

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ দেশে আছেন নাকি চলে গেছেন, সে ব্যাপারে জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এ ব্যাপারে তিনি বলেছেন, “আমি এখনো সঠিক জানি না, তিনি আছেন নাকি চলে গেছেন। আমাকে জেনে কথা বলতে হবে।”

শনিবার (১ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এরই মধ্যে বেশকিছু গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে- দুর্নীতির অভিযোগ ওঠার পর সাবেক আইজিপি বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তাকে আমরা এখনো নিষেধাজ্ঞা দিইনি। সে যদি নিষেধাজ্ঞার আগে চলে গিয়ে থাকে...৷ আমি এখনো কিন্তু সঠিক জানি না, সে আছে নাকি চলে গেছে।”

তিনি বলেন, “আমাকে জেনে কথা বলতে হবে। তিনি আছেন কি-না, সেটা আমি এখনো সুনিশ্চিত নই। আমার পুলিশ বাহিনী অনেক ভালো কাজ করছে, অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করছে। কোনো ব্যক্তি যদি কিছু করে থাকে, তার দায় প্রতিষ্ঠান নেয় না।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যদি কেউ অন্যায় করে থাকেন, অন্যায়ভাবে ধন-সম্পদ কুক্ষিগত করে থাকেন, আমাদের দেশে সেই অনুযায়ী বিধান রয়েছে, বিচার হবে। সেখানে আমাদের কিছু বলার নেই। সে কী দোষ করেছে, আমাদের কাছে এখনো কোনো তথ্য নেই। এগুলোর তদন্ত হচ্ছে। তদন্তের পরে জানা যাবে তিনি দোষী, না নির্দোষ কিংবা কত পরিমাণ অর্থ বানিয়েছেন, কর ফাঁকি দিয়েছেন বা সম্পদ বানিয়ে তার তথ্য দেননি। এগুলো আমাদের সংশ্লিষ্ট বিভাগ অনুসন্ধান করছে। অনুসন্ধানের আগে আমার মুখ দিয়ে বলা সঠিক নয়।”

মাদ্রাসাশিক্ষার্থীদের নিয়ে টিএসসি মিলনায়তনে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত “আমাদের বঙ্গবন্ধু” শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

About

Popular Links