Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

গীতিকার-জ্যোতিষী কাওসার আহমেদ চৌধুরী আর নেই

তিনি দীর্ঘদিন ধরে কিডনি, রক্তের সংক্রমণসহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১২:১৮ এএম

জনপ্রিয় গীতিকার ও জ্যোতিষী কাওসার আহমেদ চৌধুরী মারা গেছেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তার ছেলে আহমেদ সাফি চৌধুরী।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪০ মিনিটে রাজধানীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ।

কাওসার আহমেদ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি, রক্তের সংক্রমণসহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন। এছাড়া, তার দুবার স্ট্রোকও হয়।

এর আগে ১১ ফেব্রুয়ারি গায়ক এবং সুরকার বাপ্পা মজুমদার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানান, “৭৫ বছর বয়সী তারকা জ্যোতিষী একাধিক স্বাস্থ্য জটিলতার সঙ্গে লড়াই করছেন এবং তার চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বি-পজিটিভ রক্ত প্রয়োজন।”

দীর্ঘদিন ধরে দৈনিক প্রথম আলো পত্রিকায় “আপনার রাশি” নামে রাশিফল গণনার মধ্য দিয়ে কাওসার আহমেদ চৌধুরী পাঠকদের কাছে একটি পরিচিত নাম হয়ে ওঠেন। এছাড়াও, তিনি এলআরবি, মাইলস, সামিনা চৌধুরী, লাকী আখন্দ, নিয়াজ মোহাম্মদ চৌধুরী এবং আরও অনেক সুপরিচিত গায়ক ও ব্যান্ডের বেশ কয়েকটি বিখ্যাত গানের রচয়িতা।

তার লেখা জনপ্রিয় কিছু গানের মধ্যে “কবিতা পড়ার প্রহর”, “যেখানে সীমান্ত তোমার”, “রূপালী গিটার”, “আজ এ বৃষ্টির কান্না দেখে” বিশেষভাবে উল্লেখযোগ্য।

About

Popular Links