Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

আনুষ্ঠানিক মুক্তির আগেই বঙ্গবন্ধুর বায়োপিক দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 ‘মুজিব: দ্য মেকিং অব এ নেশন’ সিনেমাটি বাংলাদেশ ও ভারত যৌথভাবে প্রযোজনায় নির্মিত

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৬ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে নির্মিত বহুল প্রত্যাশিত চলচ্চিত্র "মুজিব: দ্য মেকিং অফ এ নেশন" এই বছরের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে। তবে মুক্তির আগেই সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখানো হবে বলে জানিয়েছে ভারত।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, “শ্যাম বেনেগাল এবং তার দল ছবিটির শুটিং, সম্পাদনা এবং কম্পিউটার গ্রাফিক্স প্রায় শেষ করে ফেলেছে। আমরা  আশা করছি এ বছরের শেষের দিকে এটি মুক্তি দেওয়া সম্ভব হবে। তারিখ চূড়ান্ত হলে আমরা জানিয়ে দিব।” 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে নয়াদিল্লিতে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

প্রবীণ ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত বায়োপিকটির ট্রেলার গত ১৯ মে কান ফিল্ম ফেস্টিভ্যালে উন্মুক্ত করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিক “মুজিব: দ্য মেকিং অফ এ নেশন”-এর ট্রেলারটি ভারতীয় চলচ্চিত্র উন্নয় কর্পোরেশণ (এনএফডিসিরি) অফিসিয়াল ইউটিউব চ্যানেলেও প্রকাশ করা হয়েছে।

চলচ্চিত্রটি ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মধ্যে অডিও ভিজ্যুয়াল সহ-প্রযোজনা চুক্তির অধীনে নির্মিত হয়েছে।

এটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ ও বারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লিতে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে ৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন তিনি।

About

Popular Links