Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রটারড্যাম ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত নুহাশের ‘পেট কাটা ষ’

সিনেমা শেষে দর্শকের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন পরিচালক নূহাশ হুমায়ূন

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৭ পিএম

বিশ্বের মর্যাদাপূর্ণ রটারড্যাম ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩-এ অফিসিয়াল সিলেকশন হয়েছে নুহাশ হুমায়ূন পরিচালিত চরকি অরিজিনাল অ্যান্থলজি সিরিজ “পেট কাটা ষ”। সিরিজের ১১০ মিনিটের সিনেমা ভার্সনের আন্তর্জাতিক প্রিমিয়ার হয়েছে নেদারল্যান্ডসের এই চলচ্চিত্র উৎসবে।

এরই মধ্যে এই উৎসবে যোগ দেওয়ার জন্য রটারড্যাম পৌঁছেছেন পরিচালক নুহাশ হুমায়ূন ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি।

গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) রটারড্যামের স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে “পেট কাটা ষ”-এর প্রথম শো দেখানো হয়েছে।

হেলেন ওয়েস্টরিক এর সঞ্চালনায় হল ভর্তি দর্শকের মধ্যে পরিচালক নুহাশ ও প্রযোজক রেদওয়ান রনিকে পরিচয় করিয়ে দেওয়া হয় প্রাথমিক পর্বে।

সিনেমা শেষে দর্শকের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন পরিচালক নূহাশ হুমায়ূন। সিনেমা দেখে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন সকল দর্শক। পরিচালকের কাছে তাদের ভালোলাগার কথাও ব্যক্ত করেন।

“পেট কাটা ষ”-এর স্ক্রিনিং শেষে সঞ্চালক হেলেন ওয়েস্টরিক স্মারকস্বরুপ “টাইগার” রটারড্যামের লোগো (আদতে যা চকলেট) নুহাশের হাতে তুলে দেন।

“পেট কাটা ষ”-এর পরিচালক নুহাশ হুমায়ূন গণমাধ্যমে বলেন, “এটা আমার জন্য যেমন আনন্দের দেশের জন্য আরও গৌরবের। বর্তমানে লোকাল কনটেন্ট গ্লোবালি দর্শক যে গ্রহণ করছে এটা একটা বড় আশার বিষয়। আর পুরো সিনেমার মাঝে দর্শক খুবই ইন্টারেক্টিভ ছিল। উচ্ছ্বাস প্রকাশ করছিল। যেখানে যেমন রিয়েক্ট করার তেমন রিয়েক্ট করছিল।”

“পেট কাটা ষ”-এর পাশাপাশি বাংলাদেশের আরেকটি কনটেন্ট স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “শবনম”-এর দুইটি শো অনুষ্ঠিত হয়েছে এই ফেস্টিভ্যালে। পরিচালক ঋতু সাত্তার শো-এর সময় উপস্থিত ছিলেন।

এবারের আয়োজনে প্রদর্শিত হবে ৭১টি দেশের ৪০০টির বেশি চলচ্চিত্র। ভৌতিক ঘরানার চারটি ভিন্ন গল্প নিয়ে তৈরি হয়েছিল চরকি অরিজিনাল অ্যান্থলজি সিরিজ “পেট কাটা ষ”। যেখানে অভিনয় করেছেন আফজাল হোসেন, চঞ্চল চৌধুরী, কাজী নওশাবা আহমেদ, সোহেল মণ্ডল, শিরিন আক্তার শিলা, মোরশেদ মিশু, সাঈদা তসলিমা হোসান নদী, প্রীতম হাসান ও মাসুদা খান প্রমুখ।

About

Popular Links