Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর্জেন্টিনা সমর্থকদের সঙ্গে তর্ক করবেন না, পরামর্শ ব্রাজিল সমর্থক আসিফের

আসিফ লিখেন, যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নেবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ০৩:১৬ পিএম

কাতার ফুটবল বিশ্বকাপ ঘিরে ইতোমধ্যে মাতামাতি শুরু হয়েছে দেশজুড়ে। নিজের পছন্দের দলের পতাকা টাঙানো। দলের পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের মন্তব্য শেয়ার করা বা অন্যকোনো দলকে নিয়ে মিম-সার্কাজম জমে উঠেছে। শোবিজ তারকারাও মেতেছেন এই উৎসবে।

প্রত্যেকেই নিজের প্রিয় দলকে নিয়ে তর্কযুদ্ধে মোটেও ছাড় দেন না। বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় দল ব্রাজিল। বুধবার (১৬ নভেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে এই কথা জানান তিনি।

তিনি লেখেন, “আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সব সময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করবো না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারও সঙ্গে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যেকোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।”

তবুও কেউ যদি তর্ক করতে আসে, তাহলে হুমকি দিয়ে বলে দিলেন, “চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না।”

“সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এ রকম ভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোনো আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না।”

তিনি লিখেন, “ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না। আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন। এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নেবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালির মতো স্ট্যান্ডার্ড টিম পেলে ভালো লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি।”


About

Popular Links