Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে বিশ্বে আরও ১,৩৭৫ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৩৯৯ জন

আপডেট : ০১ জুন ২০২২, ০৯:৩৬ এএম

বিশ্বব্যাপি চলমান করোনাভাইরাস মহামারিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৩৭৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ১৩ হাজার ৫০৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৩৯৯ জন।  এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৬৯২ জনে।

বুধবার (১ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসের সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ২০ জন। সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩৬ লাখ ৪৫ হাজার ৬১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭০ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে জার্মানি। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ৩৩২ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬৩ লাখ ৬৯ হাজার ৭৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৯ হাজার ৪০১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৯০ জন এবং মারা গেছেন ১১১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫৮ লাখ ৬৯ হাজার ৩১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩১ হাজার ৫৮৩ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫২৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ১১৭ জনের।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৭৬ জন। করোনাভাইরাস মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ১৯ হাজার ২৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৮ হাজার ৩২৭ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন ২৮ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ৯ জন।করোনাভাইরাস মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ৩ হাজার ৬৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ২৪ হাজার ১৭৬ জন মারা গেছেন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৫ জন এবং মারা গেছেন ২১ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৬৭ জন এবং মারা গেছেন ৬৬ জন। মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭১ লাখ ২১ হাজার ৪১০ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন মারা গেছেন। একইসময়ে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ২৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৩৭৭ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১০ লাখ ১৯ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ৭২৭ জনের।

করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭৮৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৬৩০ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮০ হাজার ৭০৫ জন। এছাড়া স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৯৮ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৩ জন এবং মারা গেছেন ১১০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ৫৪ জন। একই সময়ে নিউজিল্যান্ডে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৫৩ জন এবং মারা গেছেন ১৬ জন। কানাডায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৩৩ জন এবং মারা গেছেন ২৬ জন।

About

Popular Links