Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর্নল্ডের কথায় চটেছেন হাল্যান্ড

রবিবার এনফিল্ডে মুখোমুখি হতে যাচ্ছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। এর আগেই শুরু হয়ে গেছে দুই দলের তারকাদের কথার লড়াই

আপডেট : ০৮ মার্চ ২০২৪, ০৫:১৭ পিএম

“ম্যানচেস্টার সিটির শিরোপাগুলোর চেয়ে লিভারপুলের জেতা ট্রফির মূল্য অনেক বেশি”, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের এই মন্তব্য একেবারেই পছন্দ হয়নি আর্লিং হাল্যান্ডের। তাই পাল্টা খোঁচা মেরে হাল্যান্ড বলেছেন, “সে (আলেক্সান্ডার আর্নল্ড) আসলে জানে না ট্রেবল জয়ের স্বাদ কেমন।”

শিরোপা সংখ্যায় লিভারপুলের চেয়ে সিটি অনেক এগিয়ে। গত কয়েক বছরে ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল এই দলটির সঙ্গে প্রতিরোধ গড়তে পেরেছে কেবল লিভারপুল।

গত বছরের নভেম্বরে ঘরের মাঠে লিভারপুলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। রবিবার (১০ মার্চ) এনফিল্ডে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। এর আগেই শুরু হয়ে গেছে দুই দলের তারকাদের কথার লড়াই।

ইংল্যান্ডের দ্বিতীয় ক্লাব হিসেবে গত মৌসুমে ট্রেবল শিরোপা (প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ) জিতে ইতিহাস গড়েছে সিটি।

অ্যালেকজ্যান্ডার আর্নল্ডের মন্তব্যের জেরে স্কাই স্পোর্টসকে হাল্যান্ড বলেছেন, “সে যদি এমনটা বলতে চায়, বলতে পারে। আমি এখানে এক বছর আছি এবং আমি ট্রেবল জিতেছি আর সেই অনুভূতিটা দারুণ। আমার মনে হয়, সে এই অনুভূতির সঙ্গে পরিচিত নয়।”

হাল্যান্ড বলেন, “এসব নিয়ে তারা যত খুশি কথা বলতে পারে, আমি জানি না সে কেন এই কথা বলছে, তবে আমি কিছু মনে করি না।”

সম্প্রতি একটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে ইংলিশ ডিফেন্ডার অ্যালেকজ্যান্ডার আর্নল্ড ওই মন্তব্য করে বলেন, “দুই ক্লাবের আর্থিক সক্ষমতা ও ব্যয়ের হিসাব বিবেচনায় নিলে লিভারপুলের ট্রফি অনেক বেশি অর্থপূর্ণ।”

তিনি বলেছিলেন, “যদিও সিটি আমাদের চেয়ে বেশি শিরোপা জিতেছে এবং তুলনামূলক সাফল্য তাদের বেশি, এরপরেও দুই ক্লাবের আর্থিক অবস্থা বিবেচনায় আমাদের ট্রফিগুলো আমাদের ও আমাদের সমর্থকদের কাছে বেশি মূল্যবান।”

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের মাঝপথে এসে সিটির কিছুটা ছন্দপতন হয়। তবে আবারও চেনা রূপে ফিরেছে পেপ গার্দিওলার দল। ২৭ রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে আছে সিটি। রবিবারের ম্যাচটি তাই বেশ তাৎপর্যপূর্ণ। ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে হাইভোল্টেজ লড়াইটিতে নামছে লিভারপুল। সমান ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে ৬২ পয়েন্ট সিটির।

About

Popular Links