Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

একমাত্র ক্লাব হিসেবে টানা চার প্রিমিয়ার লিগ জিতল ম্যানসিটি

গতবারের মতো এবারও শিরোপার খুব কাছে গিয়েই সন্তুষ্ট থাকতে হলো আর্সেনালকে

আপডেট : ১৯ মে ২০২৪, ১১:৫৩ পিএম

টানা তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের কীর্তি আছে আর্সেনাল, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেডের। গত মৌসুমে তাদের পাশে নাম তোলে ম্যানচেস্টার সিটিও। এই মৌসুমের লিগের শেষ ম্যাচে ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে ইংলিশ লিগের একমাত্র দল হিসেবে টানা চারটি লিগ শিরোপা জয়ের কীর্তি গড়ল পেপ গার্দিওলার শিষ্যরা। 

লড়াই মৌসুমের শেষ দিনে গড়ালেও ম্যানসিটির সামনে টানা চতুর্থ লিগ জয়ের সমীকরণ সহজই ছিল। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিলেই হতো। তবে সিটি হারলে বা ড্র করলে এবং অন্যদিকে আর্সেনাল শেষ ম্যাচে এভারটনের বিপক্ষে জিতলে চ্যাম্পিয়ন হতো গানাররা।

সেই সুযোগ পায়নি মিকেল আতের্তার দল।

ওয়েস্ট হ্যামের বিপক্ষে শুরুতেই ম্যাচে পূর্ণ নিয়ন্ত্রণে ছিল সিটির। ফিল ফোডেন ২ ও ১৮ মিনিটে গোল করেন। ৪২ মিনিটে ওয়েস্ট হ্যামের মোহাম্মেদ কুদুস গোল করে ২-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ করেন। দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে মিডফিল্ডার রদ্রি গোল করে দলকে শিরোপার দিকে এগিয়ে নেন।

অন্যদিকে খেই হারানো আর্সেনাল লিগের শীর্ষস্থান হারায় আগেই। শেষ ম্যাচেও পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল তারা। ম্যাচের শেষ সময়ে কাই হাভার্টজ গোল করে গানারদের ২-১ গোলে জিতিয়েছেন। এতে প্রিমিয়ার লিগে দুইয়ে মৌসুম শেষ করল গানাররা। গেল মৌসুমের মতো নিজেদের ভুলে হারাল শিরোপা। টেবিলে লম্বা সময় শীর্ষে থাকা লিভারপুল তিনে লিগ মৌসুম শেষ করেছে। শূন্য হাতে রেডসদের বিদায় জানালেন ইয়ুর্গেন ক্লপ।

About

Popular Links