Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

এইচএসসির ফল প্রকাশ আজ

বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে এইচএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হবে

আপডেট : ১৪ মার্চ ২০২২, ১০:২৬ এএম

২০২১ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত হবে।

শনিবার শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে এইচএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

এর আগে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, “রবিবার এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, বিজনেস ম্যানেজমেন্ট এবং ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।”

কোভিড মহামারির কারণে সাত মাস বিলম্বের পর, ২০২০-২১ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও এর সমমানের পরীক্ষা ২০২১ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস মহামারির কারণে ২০২১ সালের এসএসসি  ও  এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হতে পারেনি। এরপর সরকার সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়।

গত ১৪ নভেম্বর শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা ২৩ নভেম্বর এবং এইচএসসি পরীক্ষা ৩০ ডিসেম্বর শেষ হয়।  কোভিড মহামারির কারণে গত বছরের মার্চ মাস থেকে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়।পরে পরিস্থিতি উন্নতির পর গত ১৩ সেপ্টেম্বর সরকার স্কুল ও কলেজ খুলে দেয়।

গত বছর পরীক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার ফলাফল মূল্যায়ন করা হয়েছিল। যদিও এই সিদ্ধান্তের ফলে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।


About

Popular Links