Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

পলক: এমপি-মন্ত্রিত্ব না থাকলে ফ্রিল্যান্সার হবো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘মহামারি পরিস্থিতির পরে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে যে অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে এই সংকট মোকাবিলার জন্য আওয়ামী লীগ সরকারকেই প্রয়োজন’

আপডেট : ২০ অক্টোবর ২০২২, ০৭:৫১ পিএম

বর্তমান সরকারের আমলে তথ্য-প্রযুক্তির অভবানীয় উন্নতির ফলে ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আয়ের ব্যাপক সুযোগ সৃষ্টি হয়েছে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,  এমপি-মন্ত্রিত্ব না থাকলে তিনিও ফ্রিল্যান্সার হবেন।

তিনি বলেন, “কেউই সবাই সারাজীবন এমপি-মন্ত্রী থাকে না। যদি কখনো মন্ত্রিত্ব না থাকে, সংসদ সদস্য না থাকি, তখন অবসরে ফ্রিল্যান্সার হবো।” 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে শেরপুরের নালিতাবাড়ীর কাকরকান্দি এলাকার ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ফ্রিল্যান্সার তৃষ্ণা দিও’র সেন্টার পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “প্রাকৃতিক দুর্যোগ, বন্যা ও করোনা প্রতিরোধে সারাবিশ্বের মধ্যে বাংলাদেশ পঞ্চম সফল রাষ্ট্র। ১৩ বছর আগের বাংলাদেশ ছিল অন্ধকার, পিছিয়ে পড়া ও দরিদ্র বাংলাদেশ। আর ১৩ বছরের মধ্যে এই বাংলাদেশ এখন শিক্ষার আলোয় আলোকিত, বিদ্যুতের আলোয় আলোকিত, প্রযুক্তিতে উন্নত। এক্ষেত্রে আমরা অনেক ধাপ আমরা এগিয়ে এসেছি। যদি ২০৪১ সাল নাগাদ প্রধানমন্ত্রীর ভিশন আমরা বাস্তবায়ন চলমান রাখতে পারি, তাহলে বাংলাদেশ হবে উন্নত দেশ।”

পলক বলেন, “২০১৪ সালে আগুন সন্ত্রাস করেছে দেশবিরোধী চক্রান্তকারীরা। দেশদ্রোহী রাজাকারদের বাঁচানোর জন্য একই রকম সন্ত্রাস ধৈর্যের সঙ্গে মোকাবিলা করেছে শেখ হাসিনা সরকার।”

তিনি বলেন, “বর্তমানে মহামারি পরিস্থিতির পরে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে যে অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে এই সংকট মোকাবিলার জন্যও আওয়ামী লীগ সরকারকেই প্রয়োজন।” 

এ সময় ইনফো সরকার-৩ প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের মহাপরিচালক গোলাম মোস্তফাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About

Popular Links