Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

হঠাৎ করেই বন্ধ হলো শিশুপার্ক

বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে ৪০ বছরের পুরোনো এ বিনোদন কেন্দ্রটির সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়

আপডেট : ২১ জানুয়ারি ২০১৯, ০৭:০২ পিএম

হঠাৎ করে বন্ধ করে দেওয়া হয়েছে রাজধানীর শাহবাগের ঐতিহাসিক শিশুপার্ক। বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে ৪০ বছরের পুরোনো এ বিনোদন কেন্দ্রটির সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

‘সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ’ প্রকল্পের তৃতীয় পর্যায়ের কাজের জন্য পার্কটি বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।এদিকে অধিকাংশ মানুষ এ বন্ধ হওয়ার বিষয়টি না জানায় গত তিন সপ্তাহ ধরে অনেক সন্তানদের নিয়ে ঘুরতে এসে ফেরত যাওয়ায় অভিযোগ জানিয়েছে অনেক দর্শনার্থীই পাওয়া গেছে। 

শিশুপার্কে প্রবেশের মূল ফটকে এটি বন্ধের জরুরি বিজ্ঞপ্তি বলা হয়েছে, ‘ঢাকাস্থ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতাস্তম্ভ নির্মাণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় উন্নয়নমূলক কাজ করার লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য কেন্দ্রীয় শিশুপার্কের সব কার্যক্রম বন্ধ থাকবে। উন্নয়নমূলক কাজ শেষে পুনরায় সর্বসাধারণের জন্য কেন্দ্রীয় শিশুপার্ক খোলা হবে।’

তবে বিজ্ঞপ্তিতে পার্কটি কতদিন বন্ধ থাকবে এ বিষয়ে প্রচারের প্রয়োজন ছিল বলেও জানিয়েছে দর্শনার্থীরা।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার সরকারি ও বেসরকারি বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে অপেক্ষাকৃত কম খরচ হওয়ায় ধনী-গরিব প্রতিটি পরিবারের কাছে জনপ্রিয় ছিল শিশুপার্ক। বন্ধ হওয়ার আগে পর্যন্ত প্রতি শুক্রবার পার্কটি বেলা ২টা ৩০ মিনিট থেকে সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত চালু ছিল। সাপ্তাহিক ছুটি রবিবার  বাদে শনিবার থেকে বৃহস্পতিবার ২টা থেকে রাত ৭টা পর্যন্ত রাইডগুলো চালু থাকতো। এ শিশুপার্কে প্রতিদিন ছয় হাজারের কাছাকাছি মানুষ আসতো।  বিশেষ করে সাপ্তাহিক ছুটিরদিন এবং দুই ঈদের সময়ে প্রচুর শিশুর সমাগম দেখা যায়। পার্কটিতে খেলনা ট্রেন, একটি গোলাকার মেরিগো রাউন্ড রাইড ও একাধিক হুইল রাইড রয়েছে। এছাড়াও ১৯৯২ সালে এ পার্কে বাংলাদেশ বিমানবাহিনীর পক্ষ থেকে সৌজন্য হিসেবে একটি জেট বিমান দেয়া হয়।



About

Popular Links