Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিলম্বিত উন্নয়ন প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বল্প অর্থ বরাদ্দের কারণে যেসব উন্নয়ন প্রকল্প বিলম্বিত হয়েছে সেগুলো দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০২:২১ পিএম

অবকাঠামো নির্মাণের পাশাপাশি গ্রামীণ উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আমি মনে করি অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি গ্রামীণ এলাকার সার্বিক উন্নয়নও প্রয়োজন।”

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

স্বল্প অর্থ বরাদ্দের কারণে যেসব উন্নয়ন প্রকল্প বিলম্বিত হয়েছে সেগুলো দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আমি মন্ত্রিপরিষদ সচিবকে বলব বিভিন্ন মন্ত্রণালয়ের সব সচিবকে বিষয়টি জানাতে, যাতে এ ধরনের প্রকল্প দ্রুত শেষ হয়।”

প্রধানমন্ত্রী বলেন, “এসব প্রকল্পের কাজ শেষ হলে সরকারের জন্য নতুন উন্নয়ন কর্মসূচি গ্রহণ করা সহজ হবে। কিছু উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ানো হলেও সেগুলোও খুব তাড়াতাড়ি শেষ করতে হবে। কারণ, সেগুলো অসমাপ্ত থাকলে প্রকল্পগুলোর ব্যয় অহেতুক বাড়বে এবং সময়ও নষ্ট হবে। এগুলো সম্পন্ন হওয়া নিশ্চিত করুন।”

তিনি বলেন, “দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য সরকারকে অবশ্যই উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে।” এ প্রসঙ্গে তিনি সরকারের লক্ষ্য অর্জনে যেকোনো ধরনের উন্নয়ন প্রকল্প গ্রহণের সময় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

About

Popular Links