Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছয় হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার

প্রথম পর্যায়ে দুই হাজার ডাক্তার নিয়োগের জন্য একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে পাঠানো হয়েছে

আপডেট : ০৯ জুন ২০২৪, ০৭:২৫ পিএম

দেশব্যাপী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের শূন্য থাকা পদ পূরণের জন্য আরও ছয় হাজার চিকিৎসক নিয়োগ করা হবে বলে সংসদে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। প্রথম পর্যায়ে দুই হাজার ডাক্তার নিয়োগের প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

রবিবার (৯ জুন) জাতীয় সংসদে ৭১ক বিধিতে সংসদ সদস্যদের দেওয়া নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে এ তথ্য জানান সামন্ত লাল সেন। সংসদে সরকার দলীয় বরগুনা-২ আসনের এমপি সুলতানা নাদিরা, সংরক্ষিত এমপি পারভীন জামান এবং স্বতন্ত্র এমপি ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ নিজ নির্বাচনি এলাকার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

জবাবে লিখিত বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেন, সারাদেশের সব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ডাক্তারদের শূন্য পদ পূরণের জন্য ছয় হাজার নতুন ডাক্তার (এমবিবিএস ও ডেন্টাল) নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে। সেজন্য প্রথম পর্যায়ে দুই হাজার ডাক্তার নিয়োগের জন্য একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে পাঠানো হয়েছে।

About

Popular Links