Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মন্ত্রীর কথা না শুনে আগেভাগেই ভোজ্যতেলের দাম বাড়ালেন ব্যবসায়ীরা

বাজারে ইতোমধ্যে বাড়তি দামের বোতলের তেল চলে এসেছে। খোলা সয়াবিন তেল এবং পাম অয়েলের দামও বেড়েছে

আপডেট : ০৫ এপ্রিল ২০২২, ১০:৩৮ এএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছিলেন, আগামী ৬ ফেব্রুয়ারির আগে ভোজ্যতেলের দাম বাড়বে না। তবে মন্ত্রীর সে কথা থাকেনি। তার অনুরোধ উপেক্ষা করে সয়াবিন ও পাম অয়েলের দাম আবারও বাড়িয়েছেন ব্যবসায়ীরা।

বাজারে ইতোমধ্যে বাড়তি দামের বোতলের তেল চলে এসেছে। খোলা সয়াবিন তেল এবং পাম অয়েলের দামও বেড়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) বাজার যাচাই করে এসব তথ্য জানিয়েছে অনলাইন গণমাধ্যম জাগো নিউজ।

খুচরা ব্যবসায়ীরা জানান, দুদিন ধরে তেলের দাম বাড়তি। বোতলের সয়াবিন তেলের দাম লিটারে ৫ থেকে ৮ টাকা, খোলা সয়াবিন ১০ টাকা পর্যন্ত এবং পাম অয়েলের দাম কেজিতে ১০ টাকার মতো বেড়েছে।

তারা আরও জানান, নতুন আসা বোতলের এক লিটার তেলের গায়ের (লেভেলে লেখা) মূল্য নির্ধারণ করা হয়েছে ১৬৫ থেকে ১৬৮ টাকা, যা আগে ছিল ১৬০ টাকা। আর পাঁচ লিটার বোতলের সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৮৫ থেকে ৮০০ টাকা, যা আগে ছিল ৭৬০ টাকা।

অন্যদিকে, খোলা সয়াবিন তেলের কেজি এখন খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকায়, যা আগে ছিল ১৫০ থেকে ১৫৫ টাকায়। পাম অয়েলের কেজি বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়, আগে ছিল ১৩০ থেকে ১৩৫ টাকার মধ্যে।

ব্যবসায়ীরা ভোজ্যতেলের দাম বাড়িয়ে দিলেও গত ১৯ জানুয়ারি ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, আগামী ১৫ দিনে ভোজ্যতেলের দাম বাড়ছে না। ৬ ফেব্রুয়ারির পর সিদ্ধান্ত হবে তেলের দাম বাড়বে না কমবে।

About

Popular Links