Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিমান দুর্ঘটনার ৪০ দিন পর আমাজন বন থেকে চার শিশুকে জীবিত উদ্ধার

উদ্ধার হওয়ার চার শিশুর মধ্যে একজনের বয়স মাত্র এক বছর। অন্য তিনজনের বয়স ৯ বছর, ৪ বছর ও ১৩ বছর

আপডেট : ১২ জুন ২০২৩, ০৩:২৩ পিএম

গত ১ মে গভীর আমাজন বনে বিধ্বস্ত হয়েছিল কলম্বিয়ার একটি বিমান। এতে পাইলটসহ প্রাপ্তবয়স্ক তিন ব্যক্তি নিহত হন। দুর্ঘটনার পর থেকে বিমানে থাকা কয়েক শিশুর খোঁজ মিলছিল না। পরে ঘটনাস্থলে তল্লাশি চালাতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ ১০০ সেনা মোতায়েন করা হয়।

সেই ঘটনার ৪০ দিন পর গভীর বন থেকে ক্ষুদ্র জাতিসত্তার চার শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে এক বছর বয়সী একটি শিশুও আছে। অন্য তিনজনের বয়স ৯ বছর, ৪ বছর ও ১৩ বছর।

শুক্রবার (৯ জুন) তাদের উদ্ধার করা হয় বলে টুইট বার্তায় কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

টুইটে গুস্তাভো পেত্রো লিখেছেন, “আমাদের পুরো দেশের জন্য আনন্দজনক খবর রয়েছে। আমাজন বন থেকে চার শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৪০ দিন আগে উড়োজাহাজ দুর্ঘটনার পর থেকে ক্ষুদ্র জাতিসত্তার এই চার শিশু নিখোঁজ ছিল।”

টুইটে গুস্তাভো পেত্রো উদ্ধার কার্যক্রমের ছবি পোস্ট করেছেন। এতে কলম্বিয়ার সেনাবাহিনী ও স্থানীয় ক্ষুদ্র জাতিসত্তার লোকজনকে উদ্ধারকাজে অংশ নিতে দেখা গেছে।

এর আগে, এ দুর্ঘটনার সপ্তাহ দুয়েক পর গভীর বন থেকে স্থানীয় হুইতুতো জাতিসত্তার চার শিশুকে জীবিত উদ্ধার করার খবর দিয়েছিলেন প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো।

About

Popular Links