Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে শুল্ক ফাঁকি দেওয়া শাড়ি-কসমেটিক্স জব্দ করল কোস্ট গার্ড

শনিবার দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ০৯:১৮ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় শুল্ক ফাঁকি দিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও কসমেটিক্স জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এ সময় দুইজনকে আটক করা হয়।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

যশোরের বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে নিয়ে আসা হয় এই কাপড় ও প্রসাধনী সামগ্রী। পরে সেগুলো মুন্সিগঞ্জের ধলেশ্বরী ব্রিজ টোল প্লাজা এলাকা দিয়ে কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানে নিয়ে আসার সংবাদ পায় কোস্ট গার্ড।

সংবাদের ভিত্তিতে গত ৬ ডিসেম্বর রাত সাড়ে ১১টার পরে কোস্ট গার্ডের ঢাকা জোনের বিসিজি স্টেশনের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাতের নেতৃত্বে ৮ সদস্যের একটি দল ধলেশ্বরী ব্রিজ টোল প্লাজা সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান চালায়। এ সময় এসএ পরিবহনের পার্সেলবাহী একটি কাভার্ডভ্যানকে সন্দেহ হলে থাকানোর সংকেত দেওয়া হয়। কাভার্ডভ্যানটি তা অমান্য করে দ্রুত চলে যায়। পরে কোস্ট গার্ডের দলটি কাভার্ডভ্যানটিকে ধাওয়া করে ফতুল্লার পাগলা বাজার সংলগ্ন কুতুবপুর ইউনিয়ন ভূমি অফিসের সামনে ধরে জব্দ করে। এ সময় মো. দেলোয়ার হোসেন (৫৬) ও মো. জুয়েল মাতাব্বর (২৬) নাকে দুইজনকে আটক করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, কাস্টমস কর্মকর্তা নাসির উদ্দীন সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্য ও এসএ পরিবহনের প্রতিনিধিদের উপস্থিতিতে জব্দকৃত কাভার্ডভ্যানে থাকা মালামলের বৈধতা যাচাই-বাছাই করা হয়। এ সময় বৈধ মালামালের সাথে ডকুমেন্টসবিহীন অবৈধ মালামালও পাওয়া যায়। এসএ পরিবহনের প্রতিনিধিগণ বৈধ ডকুমেন্টস দেখাতে ব্যর্থ হলে বৈধ মালামালের সাথে থাকা শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধভাবে আনা ১,৪৮৮ পিস শাড়ি, চাদর, শার্ট ও ব্লেজার, ৫,৫৭১ ধরনের কসমেটিক্স সামগ্রী, ৩৮টি সুতার গুটি, ৪০টি হেডফোন, ৮টি মোবাইল ও ১২০টি মোবাইল চার্জার জব্দ করা হয়। পরে ফতুল্লা মডেল থানায় তাদের জব্দকৃত মালামালসহ হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, ২০ নভেম্বর ও ৩ ডিসেম্বর কোস্ট গার্ড আভিযানিক দল, এসএ পরিবহনের দুটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে অবৈধ পণ্য জব্দ করে।

About

Popular Links