Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কলাপাতায় ফাঁস নিয়ে কলাগাছে ঝুলে ছিল যুবকের লাশ!

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির ধূপগুড়িতে। ওই যুবকের নাম প্রসেনজিৎ নন্দী। তিনি একটি জুতোর দোকানে কাজ করতেন। যুবকের গলায় কলাপাতার ফাঁস লাগানো ছিল

আপডেট : ২৬ অক্টোবর ২০২২, ০৭:৩৭ পিএম

“কলাগাছে ফাঁস নেওয়া” শব্দটি ব্যবহার হয় ব্যাঙ্গার্থে। এ নিয়ে হাসিঠাট্টাও হয়। তবে এই কলাগাছেই এক যুবক “আত্মহত্যা করেছেন” তাও কলাপাতায় ফাঁস নিয়ে! ওই যুবকের পরিবার ও পুলিশ ঘটনাটিকে সন্দেহের চোখে দেখছে।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ির ধূপগুড়ি এলাকায়। বুধবার (২৬ অক্টোবর) ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। আর মৃত্যুর প্রকৃত কারণ জানতে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, মৃত যুবকের নাম প্রসেনজিৎ নন্দী (৩৫)। তিনি একটি জুতার দোকানে কাজ করতেন। তার গলায় কলাপাতার ফাঁস লাগানো ছিল। স্থানীয়রা তার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে।

ওই যুবকের পরিবারের ভাষ্য, মঙ্গলবার সন্ধ্যায় ফোন পেয়ে বাড়ির বাইরে যান তিনি। এরপর আর ফেরেননি প্রসেনজিৎ। বুধবার সকালে বাড়ির কাছ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

তাকে হত্যা করা হয়েছে বলে দাবি তাদের।

প্রসেনজিতের স্বজন ভজন দত্ত বলেন, ‘‘কলাগাছে কী করে মানুষ ঝুলতে পারে? এটা বিশ্বাস হচ্ছে না। এমন দৃশ্য তো আগে দেখিনি। আমাদের মনে হচ্ছে এর পেছনে অন্যকোনো রহস্য আছে।”

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। ঘটনাটি “আত্মহত্যা” নাকি “হত্যা” তা খতিয়ে দেখা হচ্ছে।

About

Popular Links