Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বন্ধু তোমার লাল টুকটুকে স্বপ্ন বেচো না’

স্বপ্নকে অন্যের হাতে ছেড়ে দিলে সেই স্বপ্ন বাস্তবে রূপদান কঠিন

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ০৫:৪৩ পিএম

তরুণদের মধ্যে নিজের স্বপ্নের জায়গাটাকে বড় করে দেখার উৎসাহ বাড়াতে অতুল মুখোপাধ্যায়ের বিখ্যাত গান “আলু বেচো”-এর জনপ্রিয় লাইন “বন্ধু তোমার লাল টুকটুকে স্বপ্ন বেচো না”-কে শিরোনামে রেখে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হয় একটি আলোচনা অনুষ্ঠান।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে এর আয়োজন করে দক্ষতা উন্নয়নের সংগঠন এক্সিলেন্স বাংলাদেশ।

আয়োজনে প্রধান অতিথি ছিলেন ডিএমপি গুলশান বিভাগের (ক্যান্টনমেন্ট জোন) অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম। অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। 

অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য রাখেন এক্সিলেন্স বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা বেনজির আবরার। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন “নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন”-এর প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, স্টার সিনেপ্লেক্সের হেড অব এইচআর এবং এডমিন লায়লা নাজনীন, দৈনিক আমাদের সময়ের হেড অব অনলাইন মোহাম্মাদ আলম, এক্সপ্রেস ইন টাউন লিমিটেডের সিইও সৈয়দ উছওয়াত ইমাম, সদাগর ডট কমের সিইও আরিফ চৌধুরী, মিডিয়া ব্যাক্তিত্ব সেহেলী আজিজ মৌ, রাজধানীর ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার শিল্পীসহ গণ্যমান্য ব্যক্তিরা।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন এক্সিলেন্স বাংলাদেশের ট্যালেন্ট ম্যানেজমেন্ট বিভাগের প্রধান হাসান মাহমুদ সম্রাট।

আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল নুরতাজ অনলাইন শপিং,  এসএসবি লেদার, আইএমআইসি, এক্সপ্রেস ইন টাউন লিমিটেড।

অতিথিরা বক্তব্যে তাদের জীবনের নানা স্মৃতি, স্বপ্নজয়ের গল্প, অনুষ্ঠানটির দীর্ঘমেয়াদি প্রভাব এবং ক্যারিয়ার সচেতনতামূলক নানা আলোচনা করেন। 

প্রধান অতিথির বক্তব্যে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, “স্বপ্নকে অন্যের হাতে ছেড়ে দিলে সেই স্বপ্ন বাস্তবে রূপদান কঠিন।” তিনি তার অ্যাকাডেমিক এবং বর্তমান নানা অভিজ্ঞতার আলোকে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন।

About

Popular Links