Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শামীম ওসমান: খেলা হবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে

শামীম ওসমান বলেন, ‘খেলা হবে, অবশ্যই খেলা হবে; আমাদের খেলা হবে ধ্বংসের বিরুদ্ধে, স্বাধীনতা বিপক্ষে শক্তির বিরুদ্ধে। আমরা খেলবো সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে’

আপডেট : ২৯ আগস্ট ২০২২, ১১:০৮ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, “খেলা হবে, অবশ্যই খেলা হবে; আমাদের খেলা হবে ধ্বংসের বিরুদ্ধে, স্বাধীনতা বিপক্ষে শক্তির বিরুদ্ধে। আমরা খেলবো সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে, ২১ আগস্ট খুনিদের বিপক্ষে। আমরা খেলবো সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষে এবং মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির বিরুদ্ধে।”

সোমবার (২৯ আগস্ট) টাঙ্গাইলের গোপালপু‌রে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে গোপালপুর উপজেলার সরকারি সূতি ভিএম পাইলট হাই স্কুল মাঠে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “বিএনপি বলছে রাজপথ দখল করবে। কবে খেলবেন, কে খেলবেন। শুধু বলে রাজপথ দখল করবো। দিনের বেলায় গরম বক্তব্য দিয়ে, শাহজাহান খানকে ফোন দিয়ে বলে আমাদের দেইখেন। খেলবেন অবশ্যই আমরা খেলবো। একাত্তর, পঁচাত্তর এবং একুশে আগস্ট গ্রেনেড হামলার খুনিরা সবাই এক। এরা দেশে আবার খুনের খেলা শুরু করেছে। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সৈনিকরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তারাও খেলায় নামবেন। সেই চূড়ান্ত খেলায় খুনিরা পরাস্ত হবে।”

শামীম ওসমান বলেন, “যদি মনে করেন শেখ হাসিনা আপনার ভবিষ্যৎ, তাহলে তার পেছনে দাঁড়ান। কারণ এছাড়া আপনার আর কোনো গতি নাই। আল্লাহ মাফ করুন, এবার যদি কোনো ধরনের ঘটনা ঘটে, এই বাংলাদেশ, আফগানিস্তান তো তাও ভালো অবস্থায় আছে, তার চেয়েও খারাপ অবস্থা হবে। ওরা তাই চায়। বাংলাদেশকে ধ্বংস করতে চায়। বাংলাদেশকে আমরা ধ্বংস করতে দেবো না। আমাদের সামনে এই যে মরণপণ খেলা অপেক্ষা করছে সেটির জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে। সকলকে মাঠে নেমে খেলতে হবে। আর খেলায় খুনিরা নিশ্চিত হেরে যাবে।”

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেন, “বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সব সময়ই মিথ্যাচার করেন। এমনকি তিনি নিজের জন্ম তারিখ নিনেও মিথ্যাচার করেছেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মূল নায়ক জিয়াউর রহমান। তিনি খন্দকার মুস্তাককে সামনে নিয়ে জিয়াউর রহমান এ হত্যাকাণ্ড সংঘটিত করেছিলো।”

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতিত্ব আব্দুল মোমেনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

About

Popular Links