Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আনচেলত্তি রইলেন রিয়ালেই

২০২৬ সালের জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচ থাকতে চুক্তি করার সম্মতি দিয়েছেন আনচেলত্তি

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১০:২৪ পিএম

গুঞ্জন ছিল নেইমারদের কোচ হবেন কার্লো আনচেলত্তি। একাধিকবার ইঙ্গিত দিয়েছেন ব্রাজিলিয়ানরাও। অপেক্ষা ছিল এ মৌসুম অব্দি। তবে অবশেষে সেই গুঞ্জনে ফুলস্টপ। ইতালিয়ান কোচ রইলেন রিয়াল মাদ্রিদেই। আরও দুই বছর সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকছেন তিনি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) ক্লাবের এক ঘোষণায় এ কথা জানানো হয়েছে।

২০২৬ সালের জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচ থাকতে চুক্তি করার সম্মতি দিয়েছেন আনচেলত্তি।

৬৪ বছর বয়সী ইতালিয়ান কোচ ২০২১ সালে ক্লাবটিতে ফিরে প্রথম মৌসুমেই লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতেন।

লা লিগার জায়ান্ট ক্লাবটি বলেছে, কার্লো আনচেলত্তি ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন।

মাদ্রিদ ক্লাবের সঙ্গে আনচেলত্তির বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত। সম্পর্কটা আরও লম্বা করতে রাজি হয়েছেন তিনি। আর ব্রাজিলে যাওয়ার গুঞ্জনে ইতি টেনেছেন।

রিয়ালের সঙ্গে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়ে আনচেলত্তি লিখেছেন, “আজকের দিনটি আনন্দের। রিয়াল মাদ্রিদ ও আমি নতুন এবং বড় সাফল্যের সন্ধানে একসঙ্গে এগিয়ে যাব। সবাইকে ধন্যবাদ।”

রিয়ালের হয়ে দুই মেয়াদে মোট পাঁচ মৌসুম কোচের দায়িত্ব পালন করেছেন আনচেলত্তি। সব মিলিয়ে জিতেছেন ১০ শিরোপা-যেখানে আছে দুইটি চ্যাম্পিয়নস লিগ, দুইটি ক্লাব বিশ্বকাপ, দুইটি ইউরোপিয়ান সুপারকাপ, একটি লা লিগা, দুইটি কোপা দেল রে এবং একটি স্প্যানিশ সুপার কাপ ট্রফি।

কার্লো আনচেলত্তি একমাত্র কোচ যিনি চারটি ইউরোপিয়ান কাপ জিতেছেন ও প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি (১১৮) জয় পেয়েছেন। পাঁচটি বড় ইউরোপিয়ান লিগে শিরোপা জেতা প্রথম কোচও তিনি।

About

Popular Links