Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্যান্সার আক্রান্ত সাবেক ইংলিশ কোচ, ‘আয়ু আর এক বছর’

২০০২ ও ২০০৬ সালের ফিফা বিশ্বকাপে ইংল্যান্ড দলের কোচ ছিলেন এরিকসন। দুটি বিশ্বকাপেই ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে উঠেছিল

আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ০৫:৩৭ পিএম

ইংল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ সভেন গোরান এরিকসন “প্যানক্রিয়েটিক” ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের বরাতে ৭৫ বছর বয়সী এই সুইডিশ জানিয়েছেন, আর হয়ত এক বছর তিনি বাঁচতে পারেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) একটি রেডিওতে সাক্ষাৎকারে নিজের এই অসুস্থতার খবর দিয়েছেন এরিকসন।

২০০২ ও ২০০৬ সালের ফিফা বিশ্বকাপে ইংল্যান্ড দলের কোচ ছিলেন এরিকসন। দুটি বিশ্বকাপেই ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে উঠেছিল। তার অধীনেই ডেভিড বেকহ্যাম, স্টিভেন জেরার্ড, ওয়েন রুনি ও ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডদের সোনালী প্রজন্ম দুটি বিশ্বকাপের পাশাপাশি একটি ইউরো খেলেছে।

গত বছরের ফেব্রুয়ারিতে অসুস্থতার কারণে আড়ালে চলে যান এরিকসন। এবার তিনি বললেন, “সবাই জানে আমি অসুস্থ এবং এটা ভালো কিছু নয়। সবাই ধারণা করেছিল এটা ক্যান্সার এবং এটিই হয়েছে। কিন্তু আমাকে লড়াই করতে হবে যতক্ষণ পারা যায়।”

চিকিৎসকের বরাতে এরিকসন বলেন, “মনে হয় খুব ভালো কিছু হলে আর এক বছর, খারাপ হলে আরও কম। ভাগ্য ভালো হলে আমার ধারণা এক বছরেরও বেশি। এর বেশি দিন হয়ত বাঁচব না।”

হাসপাতালে ভর্তি হওয়ার আগে এরিকসন রোজ পাঁচ কিলোমিটার করে দৌঁড়াতেন। তিনি বলেন, “অনেকটা আকস্মিকভাবেই ক্যান্সার ধরা পড়ে।”

এরিকসন সর্বশেষ সুইডিশ ক্লাব কারিস্ট্যাডের স্পোর্টিং ডিরেক্টরের দায়িত্ব পালন করেন। অসুস্থতার কারণে সেই দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি। 

About

Popular Links