Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সৌদি আগ্রহ দেখালেও সালাহ থাকবেন, প্রত্যাশা লিভারপুলের

জানুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপে খেলতে গিয়ে ইনজুরিতে পড়ার কারণে সালাহ কিছুটা ফর্মহীনতায় ভুগছেন

আপডেট : ০১ মে ২০২৪, ০৩:৫২ পিএম

এ্যানফিল্ডে চুক্তির শেষ বছরও কাটিয়ে যাবেন মোহাম্মদ সালাহ, এমনটাই আশা করছে লিভারপুল।

স্কাই স্পোর্টস ও দ্য এ্যাথলেটিক সূত্রের বরাত দিয়ে বলছে, ৩১ বছর বয়সী সালাহ এখনও লিভারপুল ছাড়ার কোনো ইঙ্গিত দেননি, লিভারপুলেরও তাকে ছেড়ে দেওয়ার কোনো পরিকল্পনা নেই।

যদিও শনিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-২ গোলের ড্রয়ের ম্যাচে বদলি হিসেবে খেলতে নামার আগে ম্যানেজার ইয়ুর্গেন ক্লপের সঙ্গে বিতন্ডায় জড়িয়ে আলোচনার জন্ম দিয়েছেন মিশরীয় এই তারকা।

ওই ম্যাচ শেষে সালাহ বলেছেন, “আমি যদি আজ কোনো কথা বলি তবে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠবে।”

এ মৌসুমের শুরুতে সৌদি পেশাদার ক্লাব আল ইত্তিহাদের কাছে ১৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সালাহকে ছেড়ে দেওয়া নিয়ে লিভারপুলের আলোচনার বিষয়টি নিয়ে বেশ হইচই তৈরি করে। যদিও লিভারপুল এসব আলাপ উড়িয়ে দিয়েছিল।

তবে এই মৌসুম শেষে ক্লপ লিভারপুল ছেড়ে চলে যাচ্ছেন। ফলে দলের জ্যেষ্ঠ খেলোয়াড়দের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, সাদিও, মানে, করিম বেনজেমাদের দলে ভিড়িয়ে গত মৌসুমে সৌদি পেশাদার লিগ সারা বিশ্বে যেভাবে আলোচনার জন্ম দিয়েছিল, এবারও তারা সেটা অব্যাহত রাখতে চায়। আর এ লক্ষ্যে তাদের প্রথম পছন্দ ইউরোপীয়ান শীর্ষ লিগে খেলা তারকা খেলোয়াড়রা। 

এবারের মৌসুমে সালাহ ২৪ গোল করেছেন। যদিও জানুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপে খেলতে গিয়ে ইনজুরিতে পড়ার কারণে সালাহ কিছুটা ফর্মহীনতায় ভুগছেন। আর সালাহর এই গোলখরা লিভারপুলের ওপর প্রভাব ফেলেছে। এরমধ্যেই শিরোপা দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে অল রেডসরা। ইউরোপা লিগ ও এফএ কাপ থেকে আগেই বিদায় ঘটেছে।

২০২২ সালে সালাহ লিভারপুলের সাথে যে তিন বছরের চুক্তি নবায়ন করেছিল তা শেষ হতে আর মাত্র এক বছর বাকি রয়েছে।

About

Popular Links