Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার ম্যাচে পুলিশের স্নাইপার!

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি দিয়েছে জঙ্গিগোষ্ঠী আইসিস

আপডেট : ০৪ জুন ২০২৪, ০৩:৩৮ পিএম

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ। এটি এই স্টেডিয়ামেও বিশ্বকাপের প্রথম ম্যাচ। ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে নিরাপত্তার খাতিরে স্নাইপার নিযুক্ত করেছিল নাসাউ কাউন্টি পুলিশ।

জঙ্গি হামলার আশঙ্কা থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ ও আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

বিশ্বকাপ শুরুর কয়েক দিন আগে জঙ্গিগোষ্ঠী আইসিস এই স্টেডিয়ামে হামলার হুমকি দেয়। বন্দুক নিয়ে হুডি পরা এক ব্যক্তির ছবি-সংবলিত একটি পোস্টার প্রকাশ করে গোষ্ঠীটি।

পোস্টারে লেখা ছিল, “আপনি ম্যাচের জন্য অপেক্ষা করছেন… এবং আমরা আপনার জন্য অপেক্ষা করছি।”

নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ//সংগৃহীত

মূলত আগামী ৯ জুন এই স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। ওই ম্যাচে হামলার হুমকি দিয়ে পোস্টার প্রকাশ করে আইসিস। পোস্টারে ড্রোন ও ডিনামাইটও দেখা গেছে।

আইসিসের হুমকির পর নড়েচেড়ে বসেছে নাসাউ কাউন্টি পুলিশ বিভাগ। ৩ থেকে ৯ জুনের মধ্যে লং আইল্যান্ডে অনুষ্ঠিত সব ম্যাচের জন্যই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে তারা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, স্টেডিয়ামগুলোতে সোয়াট (SWAT) টিম কাজ করবে। তাদের সঙ্গে থাকবে বিশেষায়িত স্নাইপাররা। এছাড়া সোদা পোশাকে পুলিশ কর্মকর্তারাও মাঠের ভেতরে অবস্থান করবেন।

এ বিষয়ে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, “টুর্নামেন্ট চলাকালে প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। এটি বাস্তবায়ন করতে আমাদের ব্যাপক ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা রয়েছে। আয়োজক দেশের (নিরাপত্তা) কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে আমরা কাজ করছি।”

ড্রোন হামলার আশঙ্কায় মাঠটির আশপাশের পার্কের জায়গা ম্যাচের দিনগুলোতে জনসাধারণের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে নাসাউ কাউন্টি পুলিশ। এছাড়া ম্যাচের দিন স্টেডিয়ামে প্রবেশের আগে দর্শকদের ব্যাগে তল্লাশি চালানো হবে এবং বিমানবন্দরের মতো স্ক্যানারের ভেতর দিয়ে তাদের গ্যালারিতে প্রবেশ করতে হবে।

About

Popular Links