Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

৫০ বছর হলেই নেওয়া যাবে বুস্টার ডোজ

স্বাস্থ্যমন্ত্রী  বলেন, ‘জনগণকে সরকারের ১১ দফা বিধিনিষেধ মানতে হবে। না হলে ওমিক্রন বাড়বে’

আপডেট : ০৮ মার্চ ২০২২, ০৪:১৫ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এখন থেকে ৫০ বছর বয়সীদের বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, “এখন থেকে ৫০ বছর বয়স থেকে বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন রয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানান। 

স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে এখন পর্যন্ত ৭ লাখ বুস্টার ডোজ দেওয়া হয়েছে। মোট সাড়ে ১৪ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। তিনি বলেন, “জনগণের প্রয়োজনের চেয়ে বেশি টিকা আছে এখন আমাদের কাছে।”

তিনি বলেন, “লাফিয়ে লাফিয়ে ওমিক্রন বাড়ছে। গত ১৫ দিনে ১৮% হয়েছে। এভাবে বাড়তে থাকলে এক- দেড় মাসে ৩০% হয়ে যাবে। এই হারে বাড়লে এক দেড় মাস পর হাসাপাতালে সিট দেয়া যাবে না।"

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সরকার চিন্তিত জানিয়ে জাহিদ মালেক বলেন, “সবাইকে মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। ডেল্টা ধরন পুরো সময়ও এত বাড়েনি। মানুষ বেপরোয়াভাবে চললে এটা বাড়তে থাকবে।"

তিনি বলেন, “জনগণকে সরকারের ১১ দফা বিধিনিষেধ মানতে হবে। না হলে ওমিক্রন বাড়বে।"

প্রসঙ্গত, এর আগে গত ২৮ ডিসেম্বর করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পরীক্ষা-নিরীক্ষা শেষে রাজধানীসহ সারাদেশের সীমিত পরিসরে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়। শুরুতে ৬০ বছরের বেশি বয়সীদের ফাইজার হিসেবে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়।

About

Popular Links