Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

পদ্মা সেতুর উদ্বোধন দেখতে গিয়ে ট্রলার উল্টে ছাত্রলীগ নেতা নিখোঁজ

নিখোঁজ ছাত্রলীগ নেতা আল আফছার তামিম চরফ্যাশন সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী। একইসঙ্গে কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন

আপডেট : ২৬ জুন ২০২২, ১০:৫৩ এএম

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রলার উল্টে ভোলার চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগ নেতা আল আফছার তামিম (২৬) নিখোঁজ হয়েছেন। বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক এনামুল আহসান আসিফ।

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা নদীর কাঁঠালবাড়ি ঘাট থেকে মাওয়া ঘাটে পৌঁছানোর পাঁচ মিনিট আগে প্রবল স্রোতে ট্রলার উল্টে যায়। আহতরা শ্রীনগর ষোলগর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিখোঁজ ছাত্রলীগ নেতা আল আফছার তামিম চরফ্যাশন পৌরসভার চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আনসারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম মজির উদ্দিনের ছেলে। চরফ্যাশন সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী। একইসঙ্গে কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন।

এনামুল আহসান আসিফ বলেন, “পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শুক্রবার বিকেলে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীরা তাসরিফ-৪ লঞ্চে করে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে আসি। উদ্বোধন শেষে চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ছয় জন ঢাকার উদ্দেশে কাঁঠালবাড়ি ঘাট থেকে মাওয়া ঘাটে যাওয়ার জন্য একটা ট্রলারে উঠি। মাওয়া ঘাটে পৌঁছানোর পাঁচ মিনিট আগেই প্রবল স্রোতে ট্রলারটি উল্টে যায়। পরে পাশে থাকা অন্য ট্রলার ও স্পিডবোট এসে পাঁচ জনকে উদ্ধার করে। ট্রলারে থাকা চরফ্যাশন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আফছার তামিম এখনও নিখোঁজ রয়েছেন।”


চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগ নেতা আল আফছার তামিম/ সংগৃহীত


চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইউসুফ হোসেন ইমন বলেন, “আমরা ভোলায় ফেরার পথে বিষয়টি জানতে পারি। পরে বিষয়টি স্থানীয় প্রশাসন ও কোস্টগার্ডকে জানিয়েছি। তারা উদ্ধার অভিযান চালাচ্ছেন। কিন্তু এখনও কোনো খবর পাওয়া যায়নি।”

নিখোঁজ তামিমের চাচাতে ভাই মো. সিয়াম বলেন, “শনিবার দুপুরে পদ্মা সেতু দেখতে যাবে বলে বাড়ি থেকে বের হয়। রাতেও মায়ের সঙ্গে কথা বলেছেন। হঠাৎ তার নিখোঁজের সংবাদে বাড়ির সবাই ভেঙে পড়েছেন। তার বাবা-মা’র একমাত্র ছেলের শোকে বার বার মূর্ছা যাচ্ছেন।”

এ বিষয়ে জানতে চাইলে ভোলার চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) মনির হোসেন মিয়া বলেন, “ছাত্রলীগ নেতার মৃত্যুর বিষয়টি আমি শুনেছি। ঘটনাটি যদিও আমার এলাকায় না, তারপরও আমি খোঁজখবর রাখছি।”

About

Popular Links