Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে গেলেন রাষ্ট্রপতি

ছয় দিনের সরকারি সফরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বৃহস্পতিবার রাতে আঙ্কারার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন

আপডেট : ০২ জুন ২০২৩, ০৯:৫৮ এএম

তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে ছয় দিনের সরকারি সফরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বৃহস্পতিবার (১ জুন) রাতে আঙ্কারার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি উড়োজাহাজ রাষ্ট্রপতি, তার স্ত্রী রেবেকা সুলতানা ও সফরসঙ্গীদের নিয়ে বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আঙ্কারা এসেনবোগা বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায়। রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন বাসসকে এসব তথ্য জানিয়েছেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, সংশ্লিষ্ট সচিবসহ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন বলেন, তুরস্ক সরকারের আমন্ত্রণে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আঙ্কারার প্রেসিডেনশিয়াল কমপ্লেক্সে স্থানীয় সময় ৩ জুন বিকেল ৫টায় এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

বঙ্গভবনের দেওয়া সূচি অনুযায়ী, রাষ্ট্রপতি তার সফরকালে আঙ্কারার কানকায়া প্রাসাদে এরদোয়ান আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। উচ্চপর্যায়ের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে তার অংশ নেওয়ার কথা রয়েছে।

তুরস্ক সফরকালে রাষ্ট্রপতি আঙ্কারায় শেরাটন আঙ্কারা হোটেলে অবস্থান করবেন। ৬ জুন সন্ধ্যায় একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

About

Popular Links